মাটিরাঙ্গায় এক ভারতীয় নাগরিকসহ তিন অস্ত্র পাচারকারী আটক

Picture1

দুলাল হোসেন খাগড়াছড়ি:
খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার বেলছড়ি ইউনিয়নের পুর্ব খেদাছড়া এলাকার রবিসুন্দর কারবাড়ী পাড়া থেকে অস্ত্র পাচারসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে এক ভারতীয় নাগরিকসহ তিনজনকে আটক করেছে বিজিবি। আজ রবিবার ভোর সোয়া ছয়’টার দিকে ২৯ বিজিবির সুবেদার মো: করিমুল হক এর নেতৃত্বে একটি টহল দল রবিসুন্দর কারবারী পাড়ার রামকুমার চাকমার বাড়ী থেকে তাদের আটক করে।

আটককৃতরা হলো ভারতের দক্ষিন দিনাজপুরের সাবরুম থানার বেলতলির নলিন বিকাশ ত্রিপুরার ছেলে গৌতম ত্রিপুরা (১৮)। অন্যরা হলো রামচন্দ্র চাকমা (৪৫), পিতা-মনোচন্দ্র চাকমা ও লক্ষী চাকমা (২৩), পিতা-রামচন্দ্র চাকমা। তাদের বাড়ি মাটিরাঙ্গা উপজেলার বেলছড়ি ইউনিয়নের পুর্ব খেদাছড়া এলাকার রবিসুন্দর কারবাড়ী পাড়ায়।

এদিকে জিজ্ঞাসাবাদে আটককৃত বাংলাদেশী সন্ত্রাসী লক্ষি চাকমা এবং ভারতীয় সন্ত্রাসী গৌতুম ত্রিপুরা প্রায় এক বৎসর ধরে উভয় দেশে নিয়মিত যাতায়াত পূর্বক অস্ত্র পাচারসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে বলে  বিজিবি সূত্রে জানা গেছে। এছাড়াও তারা ঐ এলাকায় চাঁদা উত্তোলনসহ নানা রকম সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত বলেও স্বীকার করেছেন। অন্যদিকে রামচন্দ্র চাকমা নিজ ছেলেসহ ভারতীয় এবং বাংলাদেশী সন্ত্রাসীদের আশ্রয় ও মদদদাতা হিসেবে কাজ করে আসছে বলে সাংবাদিকদের জানিয়েছেন বিজিবি’র সদস্যরা।

পলাশপুর ২৯ বিজিবি জোনের অধিনায়ক লে. কর্ণেল মো: নুরুজ্জামান জানান, ভারতের নাগরিক গৌতম ত্রিপুরা কয়েক দিন ধরে মাটিরাঙ্গায় বসবাস করছে। এভাবে সে প্রতি এক দুই মাস পরপরই বাংলাদেশে ্আসে এবং রবিসুন্দর কারবারী পাড়ার  রামচন্দ্র চাকমার বাড়িতে থাকে।

সকাল ১০টার দিকে আটক ব্যাক্তিদের মাটিরাঙ্গা থানায় সোপর্দ করা হয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আবু ইউসুফ মিয়া বলেছেন, আটক ভারতীয় নাগরিকের বিরুদ্ধে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে মাটিরাঙ্গা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন