টেকনাফে গাছ ফেলে সড়ক অবরোধ করে পিকেটিংয়ের মধ্যে দিয়ে হরতাল পালিত

teknaf pic 26-05-2013 (3)

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ:
কেন্দ্রীয় নেতাদের মুক্তি ও নির্দলীয় তত্ত্বাধায়ক সরকারের দাবীতে ১৮ দলীয় জোটের ডাকা হরতাল টেকনাফে পিকেটিং ও সড়কে গাছ ফেলে হরতাল পালিত হয়েছে। রবিবার  সকাল থেকে উপজেলার বাহারছড়া, সাবরাং ও সী-বীচ সড়কে পিকেটিং ও গাছ ফেলে সড়ক অবরোধ করে হরতাল পালন করা হয়েছে। । এতে জামায়াত-শিবির ও বিএনপিরকর্মীরা উপজেলার কয়েকটি স্থানে বিক্ষিপ্তভাবে মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

হ্নীলায় পিকেটিংকারী ধাওয়া করে পুলিশ কাউকে আটক করতে পারেনি।  টেকনাফ জুড়ে অভ্যন্তরিন সড়ক গুলোতে ভারী যানবাহন চলাচল করতে দেখা না গেলেও হালকা যানবাহন গুলো স্বাভাবিক ভাবে চলছে। দোকান পাট সহ সরকারী বেসরকারী প্রতিষ্টান খোলা রয়েছে। 

চলমান হরতালের নাশকতা ঠেকাতে টেকনাফ শহরের বাহিরে গুরুত্বপূর্ণ স্থান , মোড় ও প্রতিষ্টানের সামনে পুলিশ-বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে। বিজিবি,আনসার ও পুলিশ টহল দিচ্ছে। কক্সবাজার- টেকনাফ সড়কে ট্রাক, ডাম্পার, চান্দের গাড়ী, মাইক্রোসহ ছোট ছোট গাড়ি অবাধ চলতে দেখা গেছে। স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রী যেতে দেখা গেছে। তবে দূর পাল্লার বাস প্রধান সড়কে চলাচল করতে দেখা যায়নি।

হরতালে সম্পর্কে টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মোঃ আলী বলেন, টেকনাফবাসী বিএনপির ডাকা হরতালকে প্রত্যাখান করেছে। টহলরত হোয়াইক্যং পুলিশ ফাঁড়ীর ইনচার্জ মোঃ বখতিয়ার উদ্দিন চৌধুরী জানানÑ কোন যানবাহনের ক্ষয়ক্ষতি না হওয়ার জন্য আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন