মাটিরাঙ্গায় চলমান থাক‌বে ভ্রাম্যমাণ ভূমিসেবা কার্যক্রম

fec-image

দুর্গম পার্বত্যাঞ্চ‌লে দালালের দৌরাত্ম ও নাগরিকদের খরচ কমাতে জনগণের দোরগোড়ায় ভূমিসেবা পৌঁছে দেওয়ার লক্ষে ‘মাটির কাছে মানুষের কাছে’ স্লোগা‌নে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় চালু করা হ‌য়ে‌ছে ভ্রাম্যমাণ ভূমিসেবা কার্যক্রম।

দেশে দ্বিতীয় ও খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গা তথা চট্টগ্রাম বিভা‌গে প্রথম এই সেবা‌টি গত ৭ অ‌ক্টোবর চালু ক‌রেন মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাহ উদ্দিন।

এই সেবার আওতায় শনিবার ২১‌ অ‌ক্টোবর দিনব্যাপী মাটিরাঙ্গা পৌরসভা হল রু‌মে বাইল্যাছ‌ড়ি ও মা‌টিরাঙ্গা মৌজার গ্রাহকদের মা‌ঝে দিন ব্যাপী সেবা প্রদান করা হ‌য়ে‌ছ।

এ পর্যন্ত উপ‌জেলার সাত‌টি ইউ‌নিয়‌ন ও এক‌টি পৌর সভার ৫শতাধীক গ্রাহ‌ককে সেবা প্রদান করা হ‌য়েছে। সেবা দা‌নের ম‌ধ্যে, নামজারী মামলার শুনানী, জমাবন্ধী নকল সর্বরাহ, রেকর্ড সং‌শোধনসহ জ‌টিল সমস্যার পরামর্শ প্রদান করা হ‌য়ে‌ছে।

মা‌টিরাঙ্গা মৌজার সেবা ভো‌গী স্বপ্ন ব‌নিক সন্তোস প্রকাশ ক‌রে ব‌লেন, এমন সেবা চালু করায় আমা‌দের অ‌নেক উপকার হ‌য়ে‌ছে। ঘণ্টার পর ঘণ্টা লাই‌নে দা‌ড়ি‌য়ে থাক‌তে হয় না। প্রতারণার শিকার হ‌তে হয়না।

অপর এক সেবা‌ ভোগী ব‌লেন, কোন মধ্যস্থতা ছাড়াই আমরা সেবা পা‌চ্ছি। আগামী‌তেও এমন সেবা অব্যাহত থা‌কলে সাধারণ মানুষ উপকৃত হ‌বে।

মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাহ উদ্দিন বলেন, দুর্গম পাহা‌ড়ের সাধারণ মানু‌ষের দু‌র্ভোগ তথা দালালের দৌরাত্ম ও নাগরিকদের খরচ কমাতে এবং জনগণের দোরগোড়ায় ভূমিসেবা পৌঁছে দিতে এই ভ্রাম্যমাণ ভূমিসেবা চালু করা হয়েছে। এ সেবা কার্যক্রম অব্যাহত থাক‌বে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন