Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মাটিরাঙ্গায় নকলমুক্ত পরিবেশে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

01.02

সিনিয়র রিপোর্টার:

সারাদেশের ন্যায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় উপজেলার পাঁচটি পরীক্ষা কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ২০১৬ সালের এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষা শুরু হয়েছে। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে তিনটি এসএসসি পরীক্ষা কেন্দ্র ও বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দুইটি দাখিল পরীক্ষা কেন্দ্রে সর্বমোট এক হাজার ৭‘শ ২০জন পরীক্ষার্থী এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

এ বছর উপজেলার মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২‘শ ৬৭জন, ভোকেশনাল শাখায় ৫৪জন, তবলছড়ি টিকে হাই স্কুল কেন্দ্রে ৮‘শ ৬৩জন, তবলছড়ি ইসলামিয়া সিনিয়র মাদরাসা কেন্দ্রে ১‘শ ৪৩জন ও মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসা কেন্দ্রে ৬১জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

এসএসসি ও সমমানের পরীক্ষাকে সামনে রেখে সোমবার সকাল থেকে উপজেলার প্রতিটি পরীক্ষা কেন্দ্র এবং এর আশপাশে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

সকালের দিকে মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় ও মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন সহকারী কমিশনার (ভুমি) ইমরুল কায়েস। শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানিয়ে তিনি বলেন, নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও তিনি জানান। এর পর তিনি মাটিরাঙ্গা সদরের মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসায় অনুষ্ঠিত দাখিল পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন। এ সময় তার সাথে ছিলেন মাটিরাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহ আলম মিয়া ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো. মোহতাসিম বিল্লাহ।

এদিকে মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামছুল হক। এ সময় তিনি নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, সরকারের ভিশন বাস্তবায়নে সুশিক্ষিত জনশক্তির কোন বিকল্প নেই। এ সময় তার সাথে ছিলেন মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন ও মো. শহীদুল ইসলাম সোহাগ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এসএসসি, নকলমুক্ত, পরীক্ষা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন