মাটিরাঙ্গায় পাঁচ ভবন লকডাউন : বাজার করে দিল কুইক রেসপন্স টিম

fec-image

মাটিরাঙ্গার বাবুপাড়ায় চট্টগ্রাম ফেরত এক ব্যক্তি করোনায় আক্রান্ত হওয়ার পরপরই বুধবার (২৭ মে) তার আশেপাশে পাঁচটি ভবন লকডাউন ঘোষণা করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। এসময় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, যেকোন প্রয়োজনে প্রশাসন তাদের পাশে থাকবে।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র আরএমও ডা. ওমর ফারুক, মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক মো. মোজাম্মেল হক, জুয়েল চাকমা, মো. দেলোয়ার হোসেন রিপন ও কমল কৃষ্ণ দেসহ কুইক রেসপন্স টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

লকডাউন ঘোষণার পর পাঁচটি ভবনে বসবাসকারী সাতটি পরিবার কার্যত গৃহবন্দী হয়ে পড়েছে। আর এ পরিস্থিতিতে লকডাউনে গৃহবন্দী সাত পরিবারের পাশে দাঁড়িয়েছে কুইক রেসপন্স টিম। বুধবার দুপুরের দিকে লকডাউনে থাকা পরিবারগুলোকে স্বেচ্ছায় প্রয়োজনীয় বাজার করে দিয়েছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের কুইক রেসপন্স টিমের সদস্যরা।

কুইক রেসপন্স টিমের সদস্যদের এ কর্মতৎপরতাকে মানবিক বলে মন্তব্য করেছেন লকডাউনে থাকা এক স্কুল শিক্ষক। তিনি বলেন, যারা কখনো যা করার কথা না, তারাই আজকে নিজেদের উদ্যোগে আমাদের পাশে দাঁড়িয়ে তা করছে। এটা আমাদের জন্য বড় পাওয়া। আজকে তারা যেভাবে মানুষের সুরক্ষায় নিরলসভাবে ঝড়-বৃষ্টি উপেক্ষা করে কাজ করছে তা আমাদের জন্য শিক্ষনীয়।

মাটিরাঙ্গায় প্রথম করোনা রোগী শনাক্তের পাঁচ দিনের মাথায় চট্টগ্রামে একটি বেসরকারি কোম্পানীতে কর্মরত মাটিরাঙ্গা সদরের বাবুপাড়ার বাসিন্দা এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর তার সংস্পর্শে আসা ১৪ ব্যক্তির করোনা পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. খায়রুল আলম।

কুইক রেসপন্স টিমের জুয়েল চাকমা ও মো. দেলোয়ার হোসেন রিপন পার্বত্যনিউজকে বলেন, মাটিরাঙ্গায় করোনা ভাইরাসের সংক্রমন রোধে প্রশাসনের পাশাপাশি আমরাও মাঠে আছি। মানুষের সুরক্ষার প্রয়োজনে ঝড়-বৃষ্টি উপেক্ষা করে আমরা সবকিছুই করতে প্রস্তুত আছি। যখনই, যেকোন প্রয়োজনে ডাকলেই আমাদেরকে পাশে পাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন