মাটিরাঙ্গায় সাতদিন ব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা সম্পন্ন

fec-image

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে ৭ দিনব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার আজ শেষ দিন। গেল ১৭ মার্চ থেকে শুর হওয়া মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের আগমনে মুখরিত ছিল।

সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডকে তুলে ধরতে ৩০টিরও বেশী স্টল নিয়ে শুরু হওয়া মেলার শেষ দিনে সমাপনী অনুষ্ঠানে মেলা মঞ্চ মাতাবেন শীল্পি ফকির শাহাবুদ্দিন। তার সাথে থাকবেন পলি শারমিন।

এছাড়া মেলাকে আরও আকর্ষণীয় ও প্রাণোবন্ত করে তুলতে প্রতিদিনই মেলা মঞ্চে ছিল মুক্তিযোদ্ধাদের বিরত্ব গাঁথা স্মৃতিচারণ, আলোচনা সভা, শিক্ষার্থীদের স্বাধিনতার উপরে কবিতা আবৃতি, চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ছাড়াও স্থানীয় ও অতিথি শিল্পীদের নিয়ে নিয়মিত চলছে সংগীতায়োজন।

মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা আয়োজক কমিটির সভাপতি মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব জানান, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতেই আমরা একটু ভিন্নতা এনেছি। মেলায় আগত দর্শনার্থী ও শিক্ষার্থীরা সন্তষ প্রকাশ করছেন।

মেলায় নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ সম্পর্কে সুস্পষ্ট ধারণা দিতে রয়েছে বঙ্গবন্ধু কর্ণার। পুলিশি সেবা সম্পর্কে জানতে রয়েছে মাটিরাঙা থানা পুলিশের স্টলও। তাছাড়া অসহায় নারীদের স্বাবলম্বী করে গড়ে তুলতে নারী উদ্যোগতাদের জন্য রয়েছে বিভিন্ন স্টল।

মেলা মাঠে মাটিরাঙা উপজেলা প্রশাসন, ভূমি অফিস, প্রকৌশল, শিক্ষা বিভাগ, কৃষি বিভাগ, ফায়ার সার্ভিস, স্বাস্থ্য, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বিভাগ, প্রকল্প বাস্তবায়ন বিভাগ, মহিলা অধিদপ্তর ও সমবায়সহ মোট ৩০টি স্টল স্থাপন করা হয়েছে।

এদিকে মেলার শেষ দিনের শীল্পি ফকির শাহাবুদ্দিন ও পলি শারমিনের পরিবেশনা উপভোগ করতে মেলা মাঠে বীড় কেছে নানা বয়সী সংগীতপ্রেমীরা। তাদের সাথে স্থানীয় শীল্পিরাও বিভিন্ন পরিবেশনা দিয়ে মঞ্চ মাতাবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন