মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

bakaul
সিনিয়র স্টাফ রিপোর্টার :
পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল-কে অশ্রুসজল বিদায় দিয়েছে মাটিরাঙ্গার সকল বিভাগীয় কর্মকর্তাদের ঠিকানা ‘অফিসার্স ক্লাব’।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ‘অফিসার্স ক্লাব’ মিলনায়তনে অনুষ্ঠিত বিদায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ‘অফিসার্স ক্লাব’র সাধারণ সম্পাদক মাটিরাঙ্গা উপজেরা আবাসিক প্রকৌশলী কাজী মো: আমান উদ্দিন।

অনুষ্ঠানে বক্তারা তার এক বছরের কর্মকাণ্ডের ভুয়সী প্রশংসা করে বলেন, তার চলে যাওয়ার মধ্য দিয়ে পিছিয়ে পড়া মাটিরাঙ্গা একজন সৎ ও নিবেদিত প্রাণ সরকারী কর্মকর্তাকে হারালো। তার এ চলে যাওয়ার মধ্য দিয়ে মাটিরাঙ্গার বিভিন্ন জনগুরুত্বপুর্ণ কাজ থমকে দাঁড়াবে। যা তিনি নিজ উদ্যোগে শুরু করেছিলেন। তারা বলেন, এতো অল্প সময়ে আর কোন কর্মকর্তা এতো বেশি জনকল্যাণে ভূমিকা রাখেনি।

বিদায়ী বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল তার কার্যকালীন সময়ে তাকে সহযোগিতার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সরকারের প্রতিনিধি হিসেবেই এখানে সরকারী দায়িত্ব পালন করেছি। এখানে যা অর্জন তা সকলের এমন কথা উল্লেখ করে তিনি প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে সকলকে জনকল্যাণে ভূমিকা রাখার আহবান জানান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো: ইমরুল কায়েস, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: শামছুল হক, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরী, মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো: আনোয়ারুল হক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ আবুল কাশেম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমার শীল প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিদায়ী মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউলকে কর্মকর্তাদের পক্ষ থেকে ফুলের তোড়া, ক্রেস্ট উপহার হিসেবে তুলে দেয়া হয়।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গা জোন সদরে তাকে অনানুষ্ঠানিকভাবে বিদায় জানান গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফালে আহমেদ পিএসসি। এসময় তিনি তার বিভিন্ন কাজের ভুয়সী প্রশংসা করে ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফালে আহমেদ পিএসসি বলেন, তার চলে যাওয়ার ফলে এখানকার বিভিন্ন সম্প্রদায়ের যে ক্ষতি হবে তা অপূরণীয়। তিনি বিদেশের মাটিতে তার উন্নতি কামনা করে আবারো দেশে ফিরে এসে জনকল্যাণে অর্জিত জ্ঞান কাজে লাগানোর আহবান জানান।

এসময় মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ রিয়াজুল কবীর পিএসসি, মাটিরাঙ্গা জোনের উ-অধিনায়ক মেজর গোলাম রাব্বানী ও গুইমারা রিজিয়নের বিএম মেজর নাজমুস সাকিব প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে তার হাতে বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফালে আহমেদ পিএসসি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন