পদত্যাগ করে আন্দোলনের ডাক দিন তবেই জনগণের কাছে আপনার অবস্থান পরিস্কার হবে: সন্তু লারমাকে দীপংকর

dipankar-santu

নিজস্ব প্রতিনিধি:
পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও জনসংহতি সমিতির সভাপতি সন্তু লারমাকে পদত্যাগ করে আন্দোলনের ডাক দেয়ার আহবান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদার। তিনি বলেছেন, সরকারী সুযোগ সুবিধা গ্রহণ করে জনসংহতি সমিতির অসহযোগ আন্দোলনের ডাক জনগণর কাছে অনেকটাই প্রশ্নবিদ্ধ।

তিনি জেএসএস’র অসহযোগ আন্দোলনকে সাধারণ মানুষের ক্ষতি করার আন্দোলন মন্তব্য করে বলেন, এ আন্দোলন নিয়ে জনসাধারণ বিভ্রান্ত। তিনি সন্তু লারমাকে উদ্দেশ্য করে বলেন, সরকারী সুযোগ সুবিধা গ্রহণ না করে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ থেকে সকলে পদত্যাগ করে আন্দোলনের ডাক দিন, তখনই জনগণ আপনার সঠিক অবস্থান সম্পর্কে পরিস্কার হতে পারবে।

তিনি বলেন, এখানকার সাধারণ পাহাড়ী-বাঙালীরা অপেক্ষায় থাকে কখন বাজার বসবে। অথচ এ বাজার বন্ধের ঘোষণা দিয়ে তারা সাধারণ মানুষের পেটে আঘাত করেছেন। তিনি বলেন, একটা বড় ধরনের অভিসন্ধি নিয়ে জনসংহতি সমিতি এ ধরনের জনবিরোধী কর্মসূচীর ঘোষণা করেছে। সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থেকে সাধারণ মানুষের পাশে থাকার জন্য দলীয় নেতাকর্মীদের ভূমিকা রাখতে হবে।

সোমবার বিকালে রাঙামাটি জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী-স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এসব কথা বলেন।

আওয়ামী-স্বেচ্ছাসেবকলীগ রাঙামাটি জেলা শাখার যুগ্ম আহবায়ক স্মৃতি বিকাশ ত্রিপুরার পরিচালনায় ও সংগঠনের আহবায়ক মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রাঙামাটি জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর, যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন বাবুল, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মমতাজ উদ্দিন, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ রফিকুল মাওলা প্রমুখ।

অস্ত্রের কাছে রাঙামাটি সাধারণ মানুষ এখন জিম্মি হয়ে পড়েছে উল্লেখ করে দীপংকর তালুকদার আরো বলেন, রাঙামাটির পৌর এলাকার ৫নং ওয়ার্ডে রোববার যে হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে তাতে বোঝা যাচ্ছে বর্তমানে পৌরএলাকার মানুষ ও নিরাপদ নয়।পার্বত্য এলাকায় অবৈধ অস্ত্রধারী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে তিনি সরকারের প্রতি আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন