বাজার বন্ধের ঘোষণা দিয়ে সাধারণ মানুষের পেটে আঘাত করেছেন: দীপংকর তালুকদার

dipankar-santu

নিজস্ব প্রতিনিধি:
আগামী ২৯ জুলাই রাঙামাটিতে হাট-বাজার বন্ধ কর্মসূচি ঘোষণা করে জনসংহতি সমিতি সাধারণ মানুষের পেটে আঘাত করেছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদার। তিনি বলেন, এখানকার সাধারণ পাহাড়ী-বাঙালীরা অপেক্ষায় থাকে কখন বাজার বসবে। অথচ এ বাজার বন্ধের ঘোষণা দিয়ে তারা সাধারণ মানুষের পেটে আঘাত করেছে।

তিনি বলেন, একটা বড় ধরনের অভিসন্ধি নিয়ে জনসংহতি সমিতি এ ধরনের জনবিরোধী কর্মসূচীর ঘোষণা করেছে। সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থেকে সাধারণ মানুষের পাশে থাকার জন্য দলীয় নেতাকর্মীদের আহবান জানান তিনি।

সোমবার বিকালে রাঙামাটি জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী-স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এসব কথা বলেন।

সরকারী সুযোগ সুবিধা গ্রহণ করে জনসংহতি সমিতির অসহযোগ আন্দোলনের ডাক জনগণর কাছে প্রশ্নবিদ্ধ উল্লেখ করে তিনি বলেন, এ আন্দোলন নিয়ে জনসাধারণ আজ বিভ্রান্ত। এজন্য তিনি আঞ্চলিক পরিষদ থেকে সন্তু লারমাসহ সকলকে পদত্যাগের আহবান জানান।

দীপংকর তালুকদার অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাস দমনের কথা উল্লেখ করে বলেন, সরকার বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সন্ত্রাস দমন করতে পারলে এখানে পারবে না কেন ? আমরা কোন দলকে দায়ী করে কোন বক্তব্য রাখছি না, আমরা বক্তব্য রাখছি সন্ত্রাসীদের বিরুদ্ধে, আমরা বক্তব্য রাখছি অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে। কারণ সাধারণ মানুষ সন্ত্রাসীদের শিকার হয়ে প্রাণ দিক তা আমরা চাই না। পার্বত্য এলাকায় অবৈধ অস্ত্রধারী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে তিনি সরকারের প্রতি আহবান জানান।

তিনি রাঙামাটি থেকে নির্বাচিত সংসদ সদস্য ঊষাতন তালুকদারের প্রতি অভিযোগ করে বলেন, তিনি এ অঞ্চলের মানুষের কল্যাণে কোন রকম ভূমিকা রাখছেন না। কাপ্তাই লেকে মাছ মারা বন্ধকালীন সময়ে এখানকার জেলেদের ভিজিএফ কার্ড প্রদানের ব্যবস্থা থাকলে ও এবার মাছ মারা বন্ধকালীন সময়ে জেলেদের কোনরকমের সহায়তা প্রদান করা হয়নি।

তিনি বলেন, জনসাধারণের অন্যান্য যে সমস্ত সুযোগ সুবিধা ছিল সেসব সুযোগ সুবিধা থেকে জনগণ এখন বঞ্চিত। এজন্য জনসংহতি সমিতি সরকারকে দায়ী করে বিভিন্ন বক্তব্য দিচ্ছে। অথচ এসকল সমস্যা তুলে ধরার দায়িত্ব এখান থেকে নির্বাচিত সংসদ সদস্যের, তিনি তা তুলে ধরছেন না। জনসাধারণের এসব সমস্যা হচ্ছে বর্তমান সংসদ সদস্যের অদক্ষতার কারণে তিনি এখানকার জনসাধারণের সমস্যার কথা তুলে ধরছেননা। তাই জনগণকে ভোগান্তি পোহাতে হচ্ছে।

আওয়ামী-স্বেচ্ছাসেবকলীগ রাঙামাটি জেলা শাখার যুগ্ম আহবায়ক স্মৃতি বিকাশ ত্রিপুরার পরিচালনায় ও সংগঠনের আহবায়ক মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রাঙামাটি জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর, যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন বাবুল, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মমতাজ উদ্দিন, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ রফিকুল মাওলা প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রতিষ্ঠবার্ষিকীর কেক কাটেন নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন