মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক ও ঘরের চাবি হস্তান্তর

fec-image

দেশের সর্ববৃহত্তর প্রকল্প মাতারবাড়ির কয়লা বিদ্যুৎ প্রকল্পে সরাসরি উচ্ছেদ হওয়া ৪৫ পরিবারের মধ্যে থেকে আরো ২০ পরিবারকে আনুষ্ঠানিকভাবে ঘরের চাবি হস্তান্তর ও বিভিন্ন ক্যাটাগরিতে ৭৭ জনকে প্রায় আড়াই কোটি টাকার চেক প্রদান করা হয়েছে।

রবিবার (৮ ডিসেম্বর) প্রকল্প কার্যালয়ে এক আলোচনা সভার মধ্য দিয়ে এই নতুন ঘরের চাবি ও চেক হস্তান্তর করেন এমপি আশেক। কোল পাওয়ার জেনারেশন কোম্পানীর আয়োজনে সকাল ১১ টায় মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প এলাকায় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রকল্পে এলাকায় সরাসরি উচ্ছেদ হওয়া ৪৫ পরিবারের মাঝে লটারির মাধ্যমে ২০ পরিবারকে ঘরের চাবি ও বিভিন্ন ক্যাটাগরিতে ক্ষতিগ্রস্ত ৭৭ শ্রমিককে প্রায় আড়াই কোটি টাকার চেক প্রদান করা হয়। ইতিপূবে ওই প্রকল্পে ১০টি ঘর দেয়া হয়েছিলো।

সভায় প্রধান অতিথি বলেন, একটি উন্নয়ন প্রকল্প যখন সরকার হাতে নেই , তখন সব দিক বিবেচনা করে সর্বেোপরি সাধারণ মানুষের ক্ষতি হয় এমন উন্নয়ন কোন দিন করেনা আওয়ামী লীগ সরকার। এই প্রকল্পে আল্টাক্রিটিকাল সুপার ব্যবহার করা হবে যা পরিবেশের কোন ধরনের ক্ষতি সাধিত হবেনা। ইতোমধ্যে অনেকে গুজব রটিয়ে প্রকল্পের বিরুদ্ধে প্রচার করছে। এই এলাকার মানুষের কর্মসংস্থানসহ নানামূখী কার্যক্রম হাতে নিয়েছে যা ইতি মধ্যে আপনারা পেয়ে যাচ্ছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা পরিষদের সদস্য মাষ্টার রুহুল আমিন, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ, ধলঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জি এম ছমিউদ্দিন ও সাধারণ সম্পাদক এস এম আবু হায়দার ও কোল পাওয়ার জেনারেশন কোম্পানীর সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কোল পাওয়ার জেনারেশন কোম্পানী, মাতারবাড়ির কয়লা বিদ্যুৎ প্রকল্প
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন