মানিকছড়িতে ইভিএমে মক ভোট প্রদর্শন

fec-image

২৬ ডিসেম্বর খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার তিনটি ইউনিয়নে ভোট। এর মধ্যে সদর ইউপিতে এভিএমে ভোট গ্রহণ করা হবে। ফলে ইভিএমে ভোট প্রদান পদ্ধতি সম্পর্কে ভোটারদের ধারণা দিতে শুক্রবার ৯টি কেন্দ্রে মকি ভোট প্রদর্শণ করা হয়েছে। এখানে ভোটার ১৭ হাজার ৩২৫জন।

উপজেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা মো. শওকত আলী চৌধুরী জানান, উপজেলা তিন ইউপি ‘র মধ্যে ১নং মানিকছড়ি ইউপিতে এই প্রথম ইভিএমে ভোট অনুষ্ঠিত হবে। এ লক্ষে ইতোপূর্বে ৯ জন প্রিসাইডিং, ৪০ জন সহকারী প্রিসাইডিং ও ৮০ জন পোলিং কর্মকর্তাকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

শুক্রবার ওই কর্মকর্তারা ৯টি কেন্দ্রে ইভিএমে ভোট পদ্ধতি সম্পর্কে ভোটারদের ধারণা দিতে মক ভোট প্রদর্শন করেছে। এখানের ৯টি কেন্দ্রে মোট ভোটার ১৭ হাজার ৩২৫জন। সকাল সাড়ে ১০টায় সদর ৮নং ওয়ার্ড কেন্দ্র মুষলিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ডলি রানী চৌধুরীসহ নারী ও পুরুষ ভোটারেরা মক ভোট পদ্ধতি জানতে ভোট দিচ্ছেন। এ সময় প্রিসাইডিং কর্মকর্তা মো. লিয়াকত আলী জানান, আমরা মক ভোট প্রদর্শন হিসেবে কেন্দ্রে এসেছি। অনেকেই এসে ইভিএমে ভোট পদ্ধতি দেখে সন্তোষ প্রকাশ করছেন।

উপজেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা মো. শওকত আলী চৌধুরী জানান, সদর ইউপিতে ইভিএমে এবং অন্য দু’টি বাটনাতলী ও তিনটহরীতে ব্যালটে ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন