মানিকছড়িতে কুড়িয়ে পাওয়া নবজাতকের ঠাঁই মিললো ‘শিশুমণি’ সেন্টারে

fec-image

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় সড়কের পাশে ফেলে যাওয়া দু’দিনের নবজাতক শিশু কন্যাটিকে অবশেষে ঠাঁই মিলেছে সমাজ সেবা অধিদপ্তরের চট্টগ্রামস্থ ‘শিশুমণি’ সেন্টারে। এদিকে শিশুটিকে দত্তক নিতে উপজেলা সমাজসেবা কার্যালয়ে ২০-২৫ জন দম্পতি তদবির করে ব্যর্থ হয়েছে।

পুলিশ ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের মানিকছড়ি উপজেলার গোদার পাড় এলাকায় গত ২৬ নভেম্বর বিকেলে এক নবজাতককে (কন্যা শিশু) পড়ে থাকতে দেখে জরুরি সেবা ৯৯৯-এ ফোন করেন অজ্ঞাত ব্যক্তি। পরে থানা পুলিশ গিয়ে আনুমানিক ২ দিন বয়সি ফুটফুটে কন্যা শিশুটিকে উদ্ধার করে পার্শ্ববর্তী এক মহিলার আশ্রয়ে রাখেন। পরে শিশুটিকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসকের তত্ত্বাবধানে রাখার পর উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী গতকাল সোমবার বিকেলে পুলিশ প্রহরায় শিশুটিকে সমাজ সেবা অধিদপ্তরের চট্টগ্রামস্থ “শিশুমণি” কেয়ার সেন্টারে প্রেরণ করা হয়। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহনূর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রক্তিম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, শিশুটিকে দত্তক নিতে উপজেলার ২০-২৫ জন দম্পতি তদবির করলেও প্রশাসন এ বিষয়ে কোন সিদ্ধান্ত না দিয়ে সমাজ সেবা অধিদপ্তরের নিরাপদ শিশু উন্নয়ন কেন্দ্র ‘শিশুমণি’ সেন্টারে প্রেরণ করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন