মানিকছড়িতে চলছে “মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলায়”

fec-image

মানিকছড়িতে ১৭-২৩ মার্চ ৭দিন ব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলায় বিকালে দর্শনাথীর আনাগোনা বাড়ছে। মেলায় সরকারী ও বেসরকারী দপ্তরগুলো উন্নয়ন কর্মকান্ডের খন্ডচিত্র ও সৃজনশীলতা উপস্থাপন করায় মেলা জমে উঠেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মশতবার্ষিকী উপলক্ষে উপজেলা প্রশাসন উপজেলা অডিটরিয়ামের সামনে “মুক্তির উৎসব, সুর্বণজয়ন্তী মেলার” আয়োজন করেন।

মঙ্গলবার (২২ মার্চ) মেলায় বঙ্গবন্ধুর জীবনভিত্তিক “টঙ্গিপাড়ার মিয়া ভাই” চলচিত্র প্রদর্শণ করেন রামগড় তথ্য অফিস। আগামীবুধবার মেলার শেষ দিন। সরকারী ও বেসরকারী ৩২টি স্টল মেলায় অংশ নিয়ে সরকারের নানা উন্নয়নের খন্ডচিত্রের পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের টেকসই সামাজিক উন্নয়ন প্রকল্পের শিক্ষাবিষয়ক চিত্র ও জয়ীতার হাতে তৈরি প্রসিদ্ধ মুখরোচক আচার মেলায় নজর কেড়েছে।

গত ১৭ মার্চ উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, ইউএনও রক্তিম চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) রুম্পা ঘোষ আনুষ্ঠানিকভাবে এ মেলা উদ্বোধনের করেন। প্রতিদিন বিকেল ৩টা-৭টা পর্যন্ত মেলায় লোকসমাগম হয়। শনিবার বিকেল থেকে মেলায় লটারী কুপন বিক্রির উদ্যোগ নিয়েছে মেলা উদযাপন উপ-কমিটি।

মেলায় আসা জয়িতা আমেনা আক্তার তাঁর হাতে তৈরি মুখরোচক আচার বাজারজাত প্রসঙ্গে বলেন, আমি একজন বিভীষিকা মুছে আসা কিশোরী। আমি নিজে একজন সফল উদ্যোক্তা হতে লড়ছি। মুখরোচক নানা রকমের আচার বানিয়ে অনলাইনে বাজারজাত করছি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উদযাপন ও দেশের চলমান উন্নয়নের অংশ উপজেলার উন্নয়ন কর্মকান্ডের চিত্র এ মেলায় তুলে ধরা হয়। মঙ্গলবার বিকেলে রামগড় তথ্য অফিসের উদ্যোগে মেলায় বঙ্গবন্ধুর ওপর নির্মিত “ঐতিহাসিক টঙ্গিপাড়ার মিয়া ভাই” চলচিত্র প্রদর্শিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন