মানিকছড়িতে ডিজিটাল উদ্ভাবনী ও বিজ্ঞান প্রযুক্তি মেলায় পুরস্কার বিতরণ

fec-image

৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা ও ৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে দুই দিনব্যাপী খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা অডিটরিয়াম প্রাঙ্গণে স্কুল, মাদরাসা ও কলেজ শিক্ষার্থী ও সরকারি সেবা কার্যক্রমের নানা উদ্ভাবনী নিয়ে আয়োজিত মেলা বুধবার (১৬ নভেম্বর) বিকেলে আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হয়েছে।

১৫ নভেম্বর সকালে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদযাপনে উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুল, মাদরাসা ও কলেজ শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এবং ১৬ নভেম্বর ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়। এতে চারটি প্যাভিলিয়নে সরকারী সেবা কার্যক্রম তুলে ধরা হয়।

পরে সমাপনী দিন ১৬ নভেম্বর বিকেল ২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)রক্তিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

এতে প্রধান অতিথি ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাজমুন আরা সুলতানা।

অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) রুম্পা ঘোষ, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসিনুর রহমান।

এ সময় ডিজিটাল উদ্ভাবনী মেলায় উপস্থাপিত সেবা কার্যক্রমে প্রথম স্থান অধিকার অর্জন করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস। দ্বিতীয় স্থান অর্জন করেন তথ্য আপা প্রকল্প ও তৃতীয় হয়েছেন কারিতাস বাংলাদেশ।

অন্যদিকে প্রজেক্ট উপস্থাপনায় প্রথম হয়েছেন গিরিকলি কিন্ডারগার্টেন ও পাবলিক স্কুল, দ্বিতীয় দক্ষিণ চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসা, তৃতীয় হয়েছেন রানী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়। পরে বিজয়ী প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন