মানিকছড়িতে নতুন বই পেয়ে কোমলমতি শিশুরা আনন্দে আত্মহারা 

fec-image

সারাদেশের ন্যায় খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার অর্ধশতাধিক স্কুল-মাদরাসায় শিক্ষাবর্ষের প্রথম সূর্যোদয়ের পর শিশু-কিশোরেরা বিদ্যাপীঠে গিয়ে নতুন বই হাতে পেয়ে আনন্দে আত্মহারা। প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, অভিভাবক ও শিক্ষকদের উপস্থিতিতে উদযাপিত বই উৎসবে সদ্য বিদ্যালয়ে আসা শিশুরা ছিল উৎফুল্ল ও উজ্জ্বীবিত।

রবিবার (১ জানুয়ারি) সকাল ১০টায় সরকারি উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে উপজেলায় বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) রক্তিম চৌধুরী।

এ সময় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. লিয়াকত আলী, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জবরুদ খান, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক ও সংশ্লিষ্ট প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এরপর রাজবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, বালিকা বিদ্যালয়, গিরিকলি কিন্ডারগার্টেন, তিনটহরী উচ্চ বিদ্যালয়, মানিকছড়ি ইসলামিয়া দাখিল মাদরাসা, চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসা, কালাপানি ইসলামিয়া দাখিল মাদরাসা, গাড়ীটানা নিন্মমাধ্যমিক বিদ্যালয়, বাটনাতলী উচ্চ বিদ্যালয়, ছদুরখীল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়সহ ৪৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৮টি মাদরাসা ও ১০টি মাধ্যমিক বিদ্যালয়ে পৃথক পৃথকভাবে বই বিতরণ করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, প্রধান শিক্ষক ও জনপ্রতিনিধিরা।

নতুন বই হাতে পেয়ে নবাগত শিশুরা আনন্দে আত্মহারা হয়ে উঠে। আনন্দের বাঁধভাঙ্গা জোয়ারে বই হাতে নিয়ে অনেকে অভিভাবকের বুকে জড়িয়ে ধরেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন