মানিকছড়িতে বিদ্যা ও সঙ্গীত দেবী সরস্বতীর আরাধনায় পূজারীরা

fec-image

সনাতনী ভক্তদের ধর্মীয় উৎসব সরস্বতী পূজায় বিদ্যা ও সঙ্গীত দেবী সরস্বতীর আরাধনায় খাগড়াছড়ির মানিকছড়িতে বিভিন্ন স্কুল, কলেজ ও মন্দিরে ভক্তের আরাধনা অনুষ্ঠিত হয়। পরে শীতবস্ত্র বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভাও অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকাল থেকে উপজেলার সরকারি উচ্চ বিদ্যালয়, গিরিমৈত্রী সরকারি ডিগ্রী কলেজ, শংকর মঠ মিশন, রাজশ্যামা কালী মন্দির, গাড়ীটানা শ্রী শ্রী শ্যামা কালি মন্দির, তিনটহরী দুর্গা মন্দিরসহ নাথ পাড়া, গচ্ছাবিল সনাতন সমাজে পৃথক পৃথকভাবে স্কুল-কলেজ পড়ুয়া কিশোর-কিশোরীরা বিদ্যা ও সঙ্গীত দেবী সরস্বতীর আরাধনায় মগ্ন ছিলেন।

দুপুর ২টার পর গাড়ীটানা শ্রী শ্রী শ্যামা কালি মন্দিরে সনাতনী ত্রিপুরা ভক্তরা পুজা-পর্বণে দলে দলে সমবেত হয় কিশোর-কিশোরী, নারী-পুরুষ ও শিশুরা। রাতে অনুষ্ঠিত হয় হতদরিদ্র পরিবারে শীতবস্ত্র বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

মন্দির কমিটির সভাপতি নির্জন ত্রিপুরার স্বাগত বক্তব্যে ও মন্দির কমিটির উপদেষ্টা রাজ কুমার ত্রিপুরার সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক শিমুল কুমার ত্রিপুরার পরিচালনায় অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন, বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম অঞ্চলের উপ-মহা ব্যবস্থাপক দীনময় রোয়াজা।

প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. নুর ইসলাম, সাধারণ সম্পাদক মো. আবদুল মতিন, সহ-সভাপতি মো. মহি উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. জামাল উদ্দীন, উপজেলা ত্রিপুরা কল্যাণ সংসদের সভাপতি সুবল ত্রিপুরা, সাধারণ সম্পাদক গোবিন্দ ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক রবিন্দ্র কুমার ত্রিপুরা প্রমুখ।

এ সময় অতিথিরা অর্ধশত হতদরিদ্র নারী-পুরুষের মাঝে শীতবস্ত্র তুলে দেন। পরে রাতে চ্যানেল আই ক্ষুদে গান রাজ পায়েল ত্রিপুরা ও তার সফরসঙ্গীরা সঙ্গীত পরিবেশন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন