মানিকছড়ি ইউপি নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ

fec-image

দেশব্যাপী চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপের ঘোষিত তফসিলে মানিকছড়ি উপজেলার তিনটি ইউনিয়নে নির্বাচন আগামী ২৩ ডিসেম্বর।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিলে মনোনয়ন পত্র জমার শেষ তারিখ ২৫ নভেম্বর, বাছাই-২৯ নভেম্বর, আপিল ৩০-০২ ডিসেম্বর ও আপিল নিস্পত্তি ৩-৫ ডিসেম্বর। ফলে উপজেলার আওয়ামী লীগ চেয়ারম্যান পদে নৌকার মাঝি বা কর্ণধার নির্বাচন করেছে আ.লীগ। গত ৩ দিনে দলীয় ভোটারদের প্রত্যক্ষ ভোট ও দলীয় সিদ্ধান্তে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। তারা হলেন,  মো. আবুল কালাম আজাদ, মো. আবদুর রহিম ও মো. শফিকুর রহমান ফারুক।

১২-১৪ নভেম্বর উপজেলার তিনটহরী, বাটনাতলী ও মানিকছড়ি ইউনিয়নে পৃথক পৃথক ভাবে বর্ধিত সভার আয়োজন করেন ইউনিয়ন আওয়ামী লীগ। এতে উপজেলার ৪ নং তিনটহরী ইউনিয়নে দলীয় প্রার্থী (নৌকা) হিসেবে মনোনীত হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক মো. আবুল কালাম আজাদ। তাঁর সাথে প্রার্থী ছিলেন, উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য মো. আনোয়ার হোসেন ভূঁইয়া, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান।

২ নং বাটনাতলী ইউনিয়নে নৌকা প্রতীক পেয়ে মনোনীত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আবদুর রহিম। প্রার্থী ছিলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শহীদুল ইসলাম মোহন, সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর হোসেন।

১নং মানিকছড়ি ইউপিতে দলীয় প্রার্থী ভাবে মনোনীত হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শফিকুর রহমান ফারুক।

দলীয় প্রার্থী মনোনয়নকে ঘিরে গত ৩ দিনে উপজেলার তিনটহরী,বাটনাতলী ও মানিকছড়িতে নৌকা প্রতীক পেতে প্রার্থীরা নানা কলাকৌশলে দেন-দরবার, তদবির করেও নেতাদের মন জয় করতে পারেনি। শেষমেষ তৃণমূলের দলীয় নেতা-কর্মীদের প্রত্যক্ষ ভোটে নৌকা মাঝি মনোনীত হতে হয়েছে। উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন উপজেলা ও জেলা আওয়ামী লীগ নেতাদের নিয়ে সরজমিনে বর্ধিত সভার আয়োজনে দলীয় প্রার্থী মনোনয়নের বিষয়টি সম্পন্ন করেন।

১৪ নভেম্বর সদর ইউপি’র বর্ধিত সভায় সভাপতিত্ব করেন সদর ইউনিয়ন আ.লীগ সভাপতি মো. আকতার হোসেন ভূঁইয়া। অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, এম. এ. রাজ্জাক ও মো. আবুল কালাম , সাংগঠনিক সম্পাদক মো. শফিকুর রহমান ফারুক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান ও সাবেক যুবলীগ সভাপতি মো. তাজুল ইসলাম বাবুল,উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন, সাধারণ সম্পাদক চলাপ্রূ মারমা নিলয়সহ ইউনিয়ন আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. জয়নাল অঅবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাচনমূখী দল। জনগণই তাঁদের প্রতিনিধি নির্বাচন করবে। তাই আমার তৃণমূলে বর্ধিত সভার আয়োজনের মধ্য দিয়ে প্রত্যক্ষ ভোট ও দলীয় সিদ্ধান্তে নৌকার মাঝি বা কর্ণধার মনোনীত করেছি। এখন মাননীয় সাংসদের মাধ্যমে কেন্দ্রে এই তিনজনের নামের তালিকা প্রেরণ করা হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের ডাটা এন্ট্রি অপারেটর মো. নরুল আলম জানিয়েছেন, দেশব্যাপী চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩য় ধাপে উপজেলার ১ নং মানিকছড়ি,২ নং বাটনাতলী ও ৪ নং তিনটহরী ইউনিয়ন নিবার্চন অনুষ্ঠিত হবে। ফলে ইতোমধ্যে উপজেলা নির্বাচন অফিস হালনাগাদ ভোটার, কেন্দ্র, ভোট কক্ষ নির্ধারণ করেছে। সে অনুযায়ী মানিকছড়ি ইউপিতে ভোটার ১৮৯১৮জন। তিনটহরীতে ১১৮১১জন ও বাটনাতলী ইউপিতে ১১১৫৯ জন। মোট ভোট কেন্দ্র ২৭টি, ভোট কক্ষ ৯৫ টি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শওকত আলী চৌধুরী বলেন, দেশব্যাপী চলমান ইউপি নির্বাচনের ৩য় ধাপে ঘোষিত নির্বাচন সুন্দর ও সুষ্ঠ করতে আমরা প্রস্তুতি সম্পন্ন করেছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন