মানুষের মন থেকে এমনকি অভিধান থেকেও দূর্নীতি শব্দটি নির্মূল করতে হবে : খাগড়াছড়ির জেলা প্রশাসক

প্রেস বিজ্ঞপ্তি:

মানুষের মন থেকে এমনকি অভিধান থেকেও দূর্নীতি শব্দটি নির্মূল করত হবে। তথ্য অধিকার আইন বাস্তবায়নের মাধ্যমে দূর্নীতি প্রতিরোধ সম্ভব বলে জানিয়েছেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়ে দুর্নীতি বিরোধী সংগঠন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি), সচেতন নাগরিক কমিটি (সনাক) ও সনাক এর যুব স্বেচ্ছাসেবক সংগঠন ইয়েস খাগড়াছড়ির জেলার উদ্যোগে অনুষ্ঠিত দূর্নীতি বিরোধী শপথ ও বুক স্টিকার ক্যাম্পেইন এ খাগড়ছড়ির তিনি একথা বলেন।

সোমবার (১১ ফেব্রুয়ারি) সকাল দশটায় খাগড়াছড়ির পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়ে তথ্য অধিকার আইন, জেন্ডার সংবেদনশীলতা ও দূর্নীতির বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দূর্নীতি বিরোধী শপথ এবং বুক স্টিকার ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রথম কর্মসূচির অংশ হিসেবে প্রায় সাড়ে চারশ’ ছাত্র-ছাত্রী কে দূর্নীতি বিরোধী শপথ বাক্য পাঠ করান সনাকের সভাপতি প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান।

পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার নাথ এর সভাপতিত্বে এবং এম এ মর্তুজা আলম পলাশ এর সঞ্চালনায় অনুষ্ঠিত পরবর্তী কর্মসূচি আলোচনা সভা ও বুক স্টিকার ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. আহমার-উজ্জামান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সচেতন নাগরিক কমিটির সভাপতি প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান ও সনাকের সদস্য জহুরুল আলম, বিধান রায় বিশ্বাস, অংসুই মারমা, আবুল কাশেম এবং সিনিয়র শিক্ষক তনুশ্রী রানী।

আলোচনা সভায় জেন্ডার সংবেদনশীলতা ও তথ্য অধিকার আইন, দূর্নীতি বিরোধী সামাজিক আন্দোলনের প্রয়োজনীয়তা এবং দূর্নীতি বিরোধী আন্দোলনে ছাত্র সমাজের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়। আলোচনা সভায় স্বাগত বক্তব্যে সনাক সদস্য মো. জহুরুল আলম সনাক ও টিআইবির দূর্নীতির বিরুদ্ধে কার্যক্রম সমূহের উপর আলোকপাত করেন।

আলোচনা সভার শেষে গণসঙ্গীত পরিবেশনা করা হয়। সঙ্গীত পরিবেশনা করেন শিল্পী আবুল কাশেম ও এম এ মর্তুজা আলম পলাশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন