মালয়েশিয়া তখনই সফল হবে যখন রাসূল সা:-এর আদর্শ মেনে চলা হবে: রাজা ইয়াংদি

fec-image

মালয়েশিয়ায় শতভাগ সাফল্য অর্জিত হবে যখন প্রিয় নবী হযরত মোহাম্মদ সা:-এর বিশুদ্ধ বানী, আদর্শ ও উনার সঠিক মুল্যবোধ বাস্তবায়িত হবে এবং তা আমরা অক্ষরে অক্ষরে মেনে চলব।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকালে পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: বা মউলিদূর রাসূল সা: উপলক্ষে পুত্রাজায়ায় আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এক বিশাল জনসভায় এক বক্তৃতায় এসব কথা বলেন মালয়েশিয়ার রাজা ইয়াংদি-পারতুয়ান আগং আল-সুলতান আবদুল্লাহ রিয়াতউদ্দিন আল-মুস্তফা বিল্লাহ শাহ।

রাজা আরো বলেন, দেশ পরিচালনায় ইসলামি আইন এবং মহানবী হযরত মুহাম্মদ সা:-এর মহৎ মূল্যবোধ ও আদর্শ মেনে চললে মালয়েশিয়া সত্যিকার অর্থে সাফল্যের শিখরে পৌঁছাবে। দেশটির শাসন ব্যাবস্থার পাশাপাশি একটি উন্নয়নশীল এবং সফল ও মানবিক গুণাবলী সমৃদ্ধ দেশ হিসেবে বাস্তবায়ন করতে হবে।

রাজা বলেন, অতএব এই অর্থবহ সকালে আমি আমাদেরকে আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার বানী এবং আল্লাহর রাসূলের আনীত শিক্ষাগুলো মেনে চলার আহ্বান জানাচ্ছি সকল মুসলিমের প্রতি । এটি করার মাধ্যমে, আমরা একটি সভ্য এবং সফল দেশ গড়ে তুলব ইনশাআল্লাহ। যারা ‘কারামাতুল ইনসান’ (মানব মর্যাদা) এর গুণাবলীকে মূর্ত করে এমন লোকদের সাথে সুরেলা এবং সমৃদ্ধ হবে।

আমি আশাবাদী যে আমাদের দেশ সত্যিকারের সাফল্যের শিখরে পৌঁছে যাবে যখন ইসলামী আইন এবং মহানবী সা: দ্বারা আনীত মহৎ মূল্যবোধ এবং উচ্চ নৈতিকতা জাতীয় শাসনের ভিত্তি হয়ে উঠবে। ‘রাসুলুল্লাহ সা: সমস্ত বিশ্বজগতের জন্য রহমতের বাহক হিসাবে আসেন। সবচেয়ে রহমতের অধিকারী তারাই যারা উনার বিশ্বাস, আচরণ এবং নৈতিকতায় তাঁর পদাঙ্ক অনুসরণ করে।’

এ সময় উপস্থিত ছিলেন মালয়েশিয়ার রানী আগং, তুঙ্কু আজিজাহ আমিনাহ মায়মুনাহ ইস্কান্দারিয়া। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতুক সেরি আনোয়ার ইব্রাহিম এবং তার স্ত্রী দাতুক সেরি ওয়ান আজিজাহ ওয়ান ইসমাইল, উপ-প্রধানমন্ত্রী দাতুক সেরি আহমদ জাহিদ হামিদি এবং প্রধানমন্ত্রীর দফতরের মন্ত্রী (ধর্ম বিষয়ক) দাতুক মো: নাঈম মোক্তারসহ আরো অনেকে।

এ সময় পুত্রাজায়া মসজিদ-মাদরাসা, স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীরা দৃষ্টিনন্দন র‍্যালী বের করেন। এছাড়া সব শ্রেনির মুসলিম নারী-পুরুষসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা, পুলিশ, সেনাবাহিনীসহ সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মিলাদুন্নবীতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। এই দিন সরকারি ছুটিতে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন