মা‌টিরাঙ্গায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও জোন কমান্ডার কুইজ বিজয়ী‌দের মাঝে পুরস্কার বিতরণ

fec-image

খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গার যামিনীপাড়া জোনের তত্ববধা‌নে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এবং বঙ্গবন্ধু, স্বাধীনতা ও বাংলাদেশ বিষয়ক জোন কমান্ডার কুইজ প্রতিযোগিতার ফলাফল ‌ঘোষণা ও বিজয়ী‌দের মাঝে পুরস্কার বিতরণ ক‌রে‌ছেন যামিনীপাড়া জোন (২৩ বিজিবি)।

শ‌নিবার (২৫ মার্চ) রা‌তে জোন অ‌ধিনায়ক লে. কর্নেল এবিএম জাহিদুল করিম এ তথ‌্য জা‌নান।

তিনি জানান, ৫০ জন শিক্ষার্থী‌কে বিনা বেতনে অধ্যয়নের লক্ষ্যে গত ২৩ মার্চ যামিনীপাড়া জোন (২৩ বিজিবি) এর তত্ত্বাবধানে স্বাধীনতা দিবস-২০২৩ উপলক্ষে বর্ডার গার্ড উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ”বঙ্গবন্ধু, স্বাধীনতা এবং বাংলাদেশ” বিষয়ক জোন কামান্ডার কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ‌তে অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সর্বমোট ৬৮২ জন ছাত্র-ছাত্রীদের মাঝে বিজয়ী প্রথম ১০ জনকে ২ বছর এবং পরবর্তী ৪০ জনকে ১ বছরের জন্য বিনা বেতনে অধ্যয়নের ঘোষণা দেয়া হয়।

বিকালে প্রধান অতিথি হিসেবে উপ‌স্থিত থে‌কে জোন কমান্ডার লে. কর্নেল এবিএম জাহিদুল করিম আনুষ্ঠানিকভাবে এ ঘোষণার পাশাপাশি ১টি করে ছাতা পুরস্কার ও সম্মাননা পত্র প্রদান করেন।

এছাড়াও জোনের পক্ষ থেকে ৩৪ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা, নগদ অর্থ প্রদানসহ টি-শার্ট, ক্যাপ ও ব্যাজ পরিধান শেষে সকলের মাঝে ইফতারি ও রাত্রের খাবার পরিবেশন করা হয়।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলামসহ এ ব্যাটালিয়নের মেডিকেল অফিসার ক্যাপ্টেন মো. আশিকুর রহমান, ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান, ওসি, তবলছড়ি পুলিশ তদন্ত কেন্দ্র, স্থানীয় ইউপি বর্তমান ও সাবেক চেয়ারম্যান, মেম্বার, গণ্যমান্য ব্যক্তিবর্গ, কুইজ প্রতিযোগিতায় উত্তীর্ণ সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকবৃন্দ এবং সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন