রাবিপ্রবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

fec-image

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও নানান আয়োজনের মধ্য দিয়ে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে।

রবিবার (২৬ মার্চ) সকাল ৯টায় রাবিপ্রবির মাননীয় উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার ও উপ-উপাচার্য প্রফেসর ড. কাঞ্চন চাকমা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ীভাবে নির্মিত স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এর পরপরই রাবিপ্রবির বিভিন্ন বিভাগ, শিক্ষক সমিতি, কর্মকর্তা এসোসিয়েশন, কর্মচারী কল্যাণ সমিতির পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

এদিকে সকাল ১০টায় দীপংকর তালুকদার একাডেমিক ভবনের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. কাঞ্চন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। মাননীয় উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু এ দেশের মানুষকে স্বাধীনতা ও মুক্তির স্বপ্ন দেখিয়েছিলেন, অন্যায়-অবিচার, শোষণ-বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ করতে শিখিয়েছেন এবং অধিকার আদায়ের সংগ্রাম করতে শিখিয়েছেন। তিনি বাঙালিদের হৃদয়ে সাহস সঞ্চার করেছেন। বর্তমানে দেশের যত উন্নয়ন তার ভিত রচনা করেছেন বঙ্গবন্ধু। জাতির পিতার দেখানো পথে বাংলাদেশ আজ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে। তিনি মহান মুক্তিযুদ্ধের সময় রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলাস্থ চন্দ্রঘোনা পেপার মিল এলাকায় শিশু অবস্থায় দেখা মুক্তিযুদ্ধের সময়কার বিভিন্ন স্মৃতিচারণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোহাম্মদ ইউসুফ, প্রক্টর জনাব জুয়েল সিকদার উপস্থিত ছিলেন।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক জনাব ঋষিতা চাকমার সঞ্চালনায় আলোচনা সভায় বিভিন্ন বিভাগের চেয়ারম্যানগণের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের চেয়ারম্যান জনাব ধীমান শর্মা, হল সমূহের পক্ষ থেকে প্রভোস্ট জনাব সজীব ত্রিপুরা, কর্মকর্তা এসোসিয়েশনের সভাপতি জনাব মাহাবুব আরা, কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি জনাব কামাল হোসেন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের হল সমূহের শিক্ষার্থীদের মাঝে ইফতার ও উন্নতমানের খাবার পরিবেশনের আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন