মিয়ানমারে তেল-নিত্যপণ্য পাচারকালে যুবক আটক

fec-image

কক্সবাজারে চকরিয়ার উপকূলীয় এলাকা দিয়ে মিয়ানমারে পাচারকালে বিপুল পরিমাণ ওষুধ, জ্বালানি-ভোজ্যতেল ও বেশ কিছু নিত্যপণ্যসহ এক পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব।

রোববার (১৮ মার্চ) সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

আটক মোহাম্মদ হেলাল (২২) চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের কাশিম মিয়াজি সিকদার পাড়ার নুরুল আমিনের ছেলে।

সাজ্জাদ হোসেন বলেন, শনিবার রাতে চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের চরণদ্বীপ চারাইল্যার মুখ ভান্ডারীর ঘোনা এলাকায় জনৈক আব্দুল ছফুরের চিংড়ি ঘেরে প্রতিবেশী দেশ মিয়ানমারে পাচারের উদ্দেশ্যে বিপুল পরিমাণ ওষুধ, জ্বালানি-ভোজ্যতেল ও অন্যান্য নিত্যপণ্য মজুদের খবরে র‌্যাবের একটি দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক ৪/৫ জন লোক দৌড়ে পালানোর চেষ্টা চালায়। পরে র‌্যাব সদস্যরা ধাওয়া দিয়ে একজনকে আটক করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়।

‘এসময় ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে দেশীয় তৈরি ১ টি বন্দুক, ১ টি গুলি, ২ হাজার লিটার অকটেন, ৩৩০ লিটার সয়াবিন তেল, ৪৫০ কেজি ছোলা, ৫০ কেজি চিনি এবং ১ লাখ ৫৭ হাজার ৮০০ টি বিভিন্ন ধরনের ট্যাবলেট ও ক্যাপসুল পাওয়া যায়।’

আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের বরাতে র‌্যাবের এ কর্মকর্তা বলেন, ‘গ্রেফতার আসামি ও পলাতক লোকজন সংঘবদ্ধ পাচারকারী চক্রের সদস্য। চক্রটির সদস্যরা বিভিন্ন কোম্পানির কাছ থেকে জ্বালানি তেল অকটেন, সয়াবিন তেল, ওষুধ ও অন্যান্য নিত্যপণ্য পাইকারি দামে কিনে নিজেদের হেফাজতে মজুদ রাখতো। পরে বঙ্গোপসাগরের বিভিন্ন উপকূলের পয়েন্ট দিয়ে সুযোগ বুঝে মিয়ানমারে পাচার করতো চক্রটি।’

আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে চকরিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান লেফটেন্যান্ট কর্নেল সাজ্জাদ হোসেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: যুবক আটক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন