মুক্তিযোদ্ধা আর শিক্ষকরা রাজনীতিতে জড়িয়ে দেশের ক্ষতি করেছেন : ইমদাদুল হক মিলন

Ramu (Milon) pic 10.11

রামু প্রতিনিধি : 

দৈনিক কালের কণ্ঠের সম্পাদক, কথাশিল্পী, নাট্যকার ইমদাদুল হক মিলন বলেছেন, মুক্তিযোদ্ধা আর শিক্ষকরা রাজনীতিতে জড়িয়ে দেশের ক্ষতি করেছেন। এতে প্রকৃত মেধা আর দেশ প্রেম বাঁধাগ্রস্ত হচ্ছে। বেড়েছে অস্থিরতা।
তিনি দেশের উন্নতির জন্য মেধাবী জাতি গড়ার উপর গুরুত্বারোপ করে বলেন, এ প্লাস অর্জন একজন শিক্ষার্থীর জন্য বড় লক্ষ্য হতে পারে না। লক্ষ্য হতে হবে সুশিক্ষা নিয়ে প্রকৃত মানুষ হওয়ার। এ জন্য অভিভাবক ও শিক্ষকদের বেশী দায়িত্বশীল হতে হবে।

রামুর সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীদের সাথে ‘মিলন আড্ডা’ অনুষ্ঠানে তিনি এসব অভিমত ব্যক্ত করেছেন। সোমবার বিকাল চারটায় রামু কেন্দ্রিয় সীমা বিহারে ব্যতিক্রমী এ আড্ডার আয়োজন করে রামুর প্রথম অনলাইন নিউজ পোর্টাল ‘রামু নিউজ ডটকম’।

এর আগে দৈনিক কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন রামু পৌঁছে উত্তর মিঠাছড়ি বিমুক্তি বিদর্শণ ভাবনা কেন্দ্রে স্থাপিত দেশের বৃহত্তম “ভূবন শান্তি একশ ফুট সিংহশয্যা গৌতম বুদ্ধ মুর্তি” পরিদর্শনে যান। এসময় বিহারের পরিচালক করুনাশ্রীথের তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

পরে তিনি রামু কেন্দ্রিয় সীমা বিহার পরিদর্শনে এসে বিহারের অধ্যক্ষ সত্যপ্রিয় মহাথেরর সাথে সাক্ষাত করেন এবং সেখানে আয়োজিত ‘মিলন আড্ডা’ অনুষ্ঠানে যোগ দেন।

রামু নিউজ ডটকমের প্রধান সম্পাদক নীতিশ বড়ুয়ার সঞ্চালনায় এ আড্ডায় প্রধান অতিথি ইমদাদুল হক মিলন রামুর সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীদের সাথে আড্ডায় মেতে উঠেন। এসময় তিনি সাহিত্য, সাংবাদিকতা, রাজনীতি, আগামী প্রজন্মের ভাবনাসহ বিভিন্ন বিষয়ে উপস্থিত সুধীজনদের প্রশ্নের উত্তর দেন।

মিলন আড্ডা অনুষ্ঠানে অংশ নেন প্রবীন সাংস্কৃতিক কর্মী প্রবীর বড়ুয়া, রামু কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল হক, রাজনীতিবিদ ও সাবেক ইউপি চেয়ারম্যান জাফর আলম চৌধুরী, কালের কন্ঠের জেলা প্রতিনিধি এডভোকেট তোফায়েল আহমদ, রামু কেন্দ্রিয় সীমা বিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক তরুণ বড়ুয়া, লেখক আকতারুল আলম, কক্সবাজার বেতারের সংগীত প্রযোজক বশিরুল ইসলাম, অধ্যাপক ইজত উল্লাহ, অধ্যাপক নীলোৎপল বড়ুয়া, নাট্য ও সাংস্কৃতিক সংগঠন সমস্বর এর সভাপতি তানভীর সরওয়ার রানা, সাংবাদিক দর্পণ বড়ুয়া, খালেদ শহীদ, সংগীত শিল্পী মানসী বড়ুয়া, সোনিয়া বড়ুয়া, রামু রিপোর্টার্স ইউনিটির সভাপতি সোয়েব সাঈদ, সহ-সভাপতি অর্পণ বড়ুয়া, সহ-সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন, অর্থ সম্পাদক ওবাইদুল হক নোমান, দপ্তর ও প্রচার সম্পাদক আবুল কাশেম সাগর, কার্যকরী সদস্য আল মাহমুদ ভূট্টো, সংবাদকর্মী প্রকাশ সিকদার, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাজনীন আকতার মেরী, বাংলাদেশে মানবাধিকার কমিশন রামুর সাধারণ সম্পাদক সুরেশ বড়ুয়া, বোধিরত্ম পত্রিকার সম্পাদক দুলাল বড়ুয়া প্রমূখ।

অনুষ্ঠানে রামু কেন্দ্রিয় সীমা বিহার, রামু রিপোর্টার্স ইউনিটি, রামুর সাহিত্যিক, শিল্পী, বেসরকারি সংস্থা ‘কথা নয় কাজ’ কনকা, রাইটার্স ক্লাব, বৌদ্ধ ধর্মীয় পত্রিকা বোধিরত্ন ও আর্যসত্য, রামু কলেজসহ বিভিন্ন সংস্থার পক্ষ থেকে অতিথি ইমদাদুল হক মিলনকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

রামু রিপোর্টার্স ইউনিটির পক্ষে শুভেচ্ছা জানান সংগঠনের সভাপতি সোয়েব সাঈদ, সহ-সভাপতি অর্পণ বড়ুয়া, সহ-সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন, অর্থ সম্পাদক ওবাইদুল হক নোমান, দপ্তর ও প্রচার সম্পাদক আবুল কাশেম সাগর, কার্যকরী সদস্য আল মাহমুদ ভূট্টো প্রমূখ।

জানা গেছে, খ্যাতিমান কথাশিল্পী ইমদাদুল হক মিলন গত ৯ নভেম্বর ব্যক্তিগত সফরে কক্সবাজার পৌঁছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন