মেডিকেল কলেজের ব্যাপারে সরকার নতজানু সিদ্ধান্ত নিলে কঠোর আন্দোলন- পার্বত্য যুব ফ্রন্ট

PJF

রাঙ্গামাটি প্রতিনিধি:

পার্বত্য যুব ফ্রন্টের প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনায় বক্তারা সরকার হুঁশিয়ারী দিয়ে বলেছেন, রাঙামাটি মেডিকেল কলেজের ব্যাপারে সরকার যদি কোন প্রকার নতজানু সিদ্ধান্ত নেয় তাহলে কঠোর কর্মসুচির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামকে অচল করে দেয়া হবে। এজন্য সর্বস্তরের পার্বত্যবাসীকে প্রস্তুত থাকারও আহবান জানান নেতারা।

নেতৃবৃন্দ বলেন, একটি সাম্প্রদায়িক ও সন্ত্রাসী গোষ্ঠির বিরোধীতার মুখে সরকার যদি রাঙামাটি মেডিকেল কলেজের ব্যাপারে নেতিবাচক কোন সিদ্ধান্ত নেয় তাহলে তা সরকারর জন্য অন্যন্ত লজ্জাজনক ও পার্বত্যবাসীর জন্য দুঃখজনক। এ ধরনের কোর সিদ্ধান্ত পার্বত্যবাসী মেনে নিবে না উল্লেখ করে বক্তরা পার্বত্যবাসী শিক্ষা ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে রাঙামাটি মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালযের কার্যক্রম দ্রুত শুরু করার দাবি জানান।

শুক্রবার রাঙামাটি কাঠ ব্যবসায়ী সমিতি মিলনায়তনে পার্বত্য যুব ফ্রন্টের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা ও কর্মী সমাবেশের আয়োজন করে পার্বত্য যুব ফ্রন্টের কেন্দ্রীয় কমিটি।

সংগঠনের সভাপতি আল আরাফাত সবুজের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, সম-অধিকার আন্দোলনের কেন্দ্রীয় সদস্য জাহাঙ্গীর কামাল। যুব ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান আলমের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, রাঙামাটি মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন সংগ্রাম পরিষদের আহবায়ক জাহাঙ্গীর আলম মুন্না, সম-অধিকার আন্দোলনের নেতা মোঃ ইউনুচ, যুব ফ্রন্টের সভাপতি উপদেষ্ঠা কাজি মোঃ জালোয়। বক্তব্য রাখেন, যুব ফ্রন্টের কেন্দ্রীয় নেতা এম.এ হান্নান, আব্দুল মান্নান, কাউখালী উপজেলা সভাপতি আক্তার হোসাইন প্রমুখ।

আলোচনায় বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালীদের ভবিষ্যৎ সরকার দিন দিন অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। সরকার সন্ত্রাসী গোষ্টি ও কুচক্রী মহলের ষড়যন্ত্রের মুখে পার্বত্য ভুমি কমিশনের কার্যক্রম বন্ধ রখেছে। একইভাবে মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমের ব্যাপারে সিদ্ধান্তহীনতায় ভুগছে। এভাবে চলতে থাকলে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালীদের অস্তিত্ব ও পার্বত্য চট্টগ্রামের সার্বভৌমত্ব হুমকির মুখে পড়বে বলে বক্তারা মন্তব্য করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন