বিদ্যুৎ বিচ্ছিন্ন এলাকায় সংযোগসহ ব্যাপক উন্নয়ন করা হবে: বীর বাহাদুর উশৈসিং এমপি

Bir bahadur MP pic copyনাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বান্দরবান ৩০০ নং আসনের সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং বলেছেন, বাইশারী, চাকঢালা, সোনাইছড়ি এলাকায় একটি সময় মানুষ যাতায়াতের স্বপ্নও দেখে নি। কিন্তু বর্তমানে এসব এলাকায় মসজিদ, মন্দির, মাদরাসা, কলেজ, সড়কসহ ব্যাপক উন্নয়ন হয়েছে। আর এসব উন্নয়নের একমাত্র দাবীদার আওয়ামী লীগ।

তিনি বলেন, বিগত চার বার ক্ষমতাকালীন সময়ে নাইক্ষ্যংছড়িতে অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন করেছেন। আগামীতে সোনাইছড়ি ইউনিয়নে বিদ্যুৎ সংযোগ স্থাপন, নন্নকাটা ৩কি:মি: সড়ক, বড়ইতলী এলাকায় অসমাপ্ত ১১কি:মি সড়ক উন্নয়নসহ মসজিদ, মন্দির নির্মাণের মাধ্যমে জনবাদ্ধব উন্নয়ন করার আশ্বাস দেন তিনি।

দুই দিনের সফরের প্রথম দিন প্রতিমন্ত্রী বীর বাহাদুর শুক্রবার বিকালে নাইক্ষ্যংছড়ি উপজেলার নবগঠিত সোনাইছড়ি ইউনিয়নের জুনিয়র হাই স্কুল মাঠে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন কর্তৃক আয়োজিত জনসভায় উপরোক্ত বক্তব্য রাখেন।

সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহান মার্মার সভাপতিত্বে বীর বাহাদুর আরো বলেন, পার্বত্য অঞ্চলে যে অশান্তি ছিল সে অশান্তিকে আস্থা এবং বিশ্বাসের মধ্যে এনে শান্তিচুক্তি করা হয়েছিল। বর্তমানে শান্তি চুক্তি বাস্তবায়নের দিকে এগিয়ে যাচ্ছে এবং বর্তমান সরকারের আমলেই শান্তি চুক্তি পরিপূর্ণ লাভ করবে বলে উপস্থিত পাহাড়ী-বাঙালীদের আশ্বাস দেন।

উপজেলা ছাত্রলীগ সভাপতি চোচু মং মার্মার সঞ্চালনায় জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি ক্যশৈহ্লা মার্মা, জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাজী মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও লামা উপজেলার সাবেক চেয়ারম্যান মো: ইসলাম।

এছাড়াও দিনব্যাপী সফরে প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবদুল আজিজ, জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা, এলজিইডির নির্বাহী প্রকৌশলী এজাজ মোর্শেদ, বান্দরবান জেলা নির্বাহী প্রকৌশলী ক্যহ্লাখৈ মার্মা, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফাইল আহামদ, উপজেলা নিবার্হী অফিসার আবু শাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ মো আবুল খায়ের, বান্দরবান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রকৌশলী জামির হোসেন, শিক্ষা অফিসার আবু আহমদ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবু তাহের কোম্পানী, সহ-সভাপতি ডা: ইসমাইল, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তসলিম ইকবাল চৌধুরী, আওয়ামী লীগ নেতা এ্যানিং মার্মা প্রমুখ।

প্রতিমন্ত্রী দুই দিনের সফরে শুক্রবার সকালে নাইক্ষ্যংছড়ি পৌছে প্রথমে উপজেলা প্রশাসন কর্তৃক নির্মীত শিশু পার্ক উদ্বোধন করেন। এর পর উপজেলা পরিষদ চত্বরে স্মৃতিসৌধ ও নবমিতা অফিসার্স ক্লাবের উদ্বোধন, ছালেহ আহামদ সরকারী উচ্চ বিদ্যালয়ের পাশে উপজাতীয় ছাত্রাবাস ভিত্তিপ্রস্তর স্থাপন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে হাজী এম এ কালাম ডিগ্রী কলেজের ছাত্রী নিবাসে ভিত্তিপ্রস্তর স্থাপন ও সংবর্ধনা, মদিনাতুল উলুম মডেল মাদরাসার একাডেমিক ভবন উদ্বোধন, পাউবো’র অর্থায়নে কুঞ্জবন বৌদ্ধবিহারের উপাসক-উপাসিকার জন্য নির্মীত ভবন উদ্বোধন, আশারতলী বিদ্যুৎ সংযোগ উদ্বোধন, এলজিইডির অর্থায়নে নাইক্ষ্যংছড়ি-সোনাইছড়ি সংযোগ সড়ক উদ্বোধন শেষে সোনাইছড়ির পৌছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ভগবান টিলা সড়ক উদ্বোধন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ঠাকুরপাড়া বৌদ্ধ বিহারে যাওয়ার রাস্তা উদ্বোধন, এলজিইডির অর্থায়নে ঝর্ণাকুম ব্রিজ উদ্বোধন, এলজিইডির অর্থায়নে বৈদ্যছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন, এলজিইডির অর্থায়নে নতুনপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন, এলজিইডির অর্থায়নে সোনাইছড়ি নতুনপাড়া থেকে ঘুমধুম ইউনিয়নের সাথে সংযোগ সড়ক নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, এলজিইডির অর্থায়নে মারোগ্যপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন, সোনাইছড়ি ইউনিয়ন পরিষদ মাঠে সেলাই মেসিন, দুস্থ্যদের মাঝে কম্বল ও ভিজিডি চাল বিতরণ শেষে ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন কর্তৃক আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। প্রতিমন্ত্রী শনিবার উপজেলার ঘুমধুম ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্ধোবন, ভিত্তিপ্রস্তর স্থাপনসহ একটি জনসভায় বক্তব্য রাখার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন