ম্যানচেস্টার সিটির হোঁচট, চেলসির হাসি

fec-image

চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার (১১ অক্টোবর) রাত ছিল যেন জায়ান্টদের হোঁচট খাওয়ার দিন। ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার সিটি এদিন হোঁচট খেলো ডেনিস ফুটবল ক্লাব এফসি কোপেনহেগেন- এর কাছে। গোলশূন্য ড্র করেছে তারা। অন্যদিকে ম্যানসিটির অস্বস্তির দিতে জয়ের হাসি হেসেছে কেবল ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব চেলসি। তারা ২-০ গোলে হারিয়েছে ইতালিয়ান জায়ান্ট এসি মিলানকে।

এফসি কোপেনহেগেনের বিপক্ষে ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা মাঠেই নামাননি তার হাতে সেরা অস্ত্র আর্লিং হালান্ডকে। তারওপর ম্যাচে ৩০তম মিনিটেই ১০ জনের দলে পরিণত হয় ম্যানসিটি। যে কারণে আর গোলই বের করতে পারেনি তারা।

এবারের চ্যাম্পিয়ন্স লিগে এই প্রথম পয়েন্ট হারালো ম্যানসিটি। ম্যাচের ৩০তম মিনিটেই সার্জিও গোমেজ লাল কার্ড দেখে মাঠ ছেড়ে যান। এরপর পুরো একটি ঘণ্টা তাদেরকে ১০জন নিয়ে খেলতে হয়েছে। যার ফলে প্রতিপক্ষের আক্রমণই ঠেকাতে হয়েছে শুধু। নিজেরা শক্তিশালী কোনো আক্রমণ করে গোল আদায় করতে পারেনি।

ম্যানসিটির গ্রুপে বরুশিয়া ডর্টমুন্ড একই রাতে ১-১ গোলে ড্র করেছে স্প্যানিশ ক্লাব চেলসির সঙ্গে। এই ড্রয়ের ফলে সিটির দ্বিতীয় রাউন্ডে খেলা নিশ্চিত হয়ে গেলো। ৪ ম্যাচ শেষে সিটির পয়েন্ট ১০। বরুশিয়া ডর্টমুন্ডের পয়েন্ট ৭। সেভিয়া এবং এফসি কোপেনহেগেনের পয়েন্ট সমান ২ করে।

ম্যাচ শেষে কোচ পেপ গার্দিওলা বলেন, ‘দলের সেরা তারকাদের অনেককেই এই ম্যাচে মাঠে নামাইনি। কারণ, তারা ছিল ক্লান্ত-অবষন্ন। সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচের পর ভালো অনুভব করছিল না আর্লিং হালান্ড। ফিল ফোডেনেরও কিছু বিরক্তিকর সমস্যা ছিল। যে কারণে তাদেরকে একাদশে রাখতে পারিনি।’

সানসিরো স্টেডিয়ামে ছিল সবচেয়ে আগুনে ম্যাচ। এসি মিলান মুখোমুখি হয়েছিল চেলসির। কিন্তু ঘরের মাঠে হারতে হয়েছে মিলানকে। চেলসি ২-০ গোলে হারিয়েছে তাদের।

মিলানকে হারিয়ে ‘ই’ গ্রুপের শীর্ষে উঠে গেছে চেলসি। এই জয়ের ফলে চেলসির পয়েন্ট হলো ৭। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে এফসি সালর্জবার্গ। এসি মিলান এবং ডায়নামো জাগরেবের পয়েন্ট সমান ৪ করে।

চেলসির হয়ে গোল দুটি করেন জর্জিনহো এবং পিয়েরে এমেরিক অবামেয়াং। ২১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন জর্জিনহো। অবামেয়াং গোল করেন ৩৪ মিনিটে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন