আর্সেনালকে মাটিতে নামালো ইউনাইটেড

fec-image

উড়তে থাকা আর্সেনালকে মাটিতে নামালো ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনাল নতুন মৌসুমে টানা পাঁচ ম্যাচ জিতে চমক দেখিয়েছে। তবে ষষ্ঠ ম্যাচে গিয়ে তাদের জয়যাত্রা থামিয়ে দিলো ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের টানা চতুর্থ জয় তুলে নিয়েছে এরিক টেন হাগের দল।

রবিবার (৪ সেপ্টেম্বর) রাতে নিজেদের ঘরের মাঠে উড়তে থাকা আর্সেনালকে মাটিতে নামিয়ে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে ইউনাইটেড। নিজের অভিষেকেই গোল করেছেন ব্রাজিলিয়ান তারকা অ্যান্টনি, জোড়া গোল করেছেন মার্কাস র‍্যাশফোর্ড। এ ম্যাচেও শুরুতে বেঞ্চে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

ইউনাইটেডের মাঠে খেলতে গিয়ে চেষ্টার কমতি রাখেনি গানাররা। পুরো ম্যাচে ৬১ শতাংশ সময় বলের দখল নিজেদের কাছেই রাখে তারা। গোলের জন্য করে ১৬টি শট। কিন্তু লক্ষ্য বরাবর রাখতে পেরেছে মাত্র তিনটি। অন্যদিকে ১০টি শটের ছয়টি লক্ষ্যে রেখে তিন গোল আদায় করে নেয় ইউনাইটেড। যার সুবাদে প্রথম দুই ম্যাচ হার দিয়ে মৌসুম শুরুর পর টানা চতুর্থ জয় পেয়ে যায় রেড ডেভিলরা। প্রিমিয়ার লিগ ইতিহাসে এর আগে দুই পরাজয়ে শুরুর পর টানা চার জয়ের কৃতিত্ব দেখাতে পেরেছে শুধুমাত্র টটেনহ্যাম হটস্পার (২০১১-১২) ও আর্সেনাল (২০১৮-১৯)।

ম্যাচের প্রথমার্ধেই প্রথম গোল আদায় করে নেয় স্বাগতিক ক্লাবটি। প্রথমার্ধের বিরতিতে যাওয়ার মিনিট দশেক আগে বক্সের ভেতর র‍্যাশফোর্ডের পাস পেয়ে ঠাণ্ডা মাথায় বাম পায়ের শটে দূরের পোস্ট দিয়ে জালের ঠিকানা খুঁজে নেন আয়াক্স থেকে ইউনাইটেডে যোগ দেওয়া অ্যান্টনি। দ্বিতীয়ার্ধে ফিরে ৬০ মিনিটের সময় বুকায়ো সাকার গোলে সমতা ফেরায় আর্সেনাল। তবে ছয় মিনিট পর র‍্যাশফোর্ডের গোলে ফের এগিয়ে যায় ইউনাইটেড। আর ৭৫ মিনিটে করা র‍্যাশফোর্ডের দ্বিতীয় ও ইউনাইটেডের তৃতীয় গোলে রেড ডেভিলদের জয় নিশ্চিত হয়ে যায়।

এই জয়ের পর ছয় ম্যাচে চার জয়ে পাওয়া ১২ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে অবস্থান করছে ইউনাইটেড। সমান ম্যাচে পাঁচ জয়ের সুবাদে পাওয়া ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে আর্সেনাল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আর্সেনাল, ইংলিশ প্রিমিয়ার লিগ, ম্যানচেস্টার ইউনাইটেড
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন