লিভারপুলকে সরিয়ে ফের শীর্ষে আর্সেনাল

fec-image

লুটন টাউনকে ২-০ গোলে হারিয়ে ইংলিশ পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ফের দখলে নিয়েছে আর্সেনাল। লিভারপুলের কাছ থেকে টেবিলের নেতৃত্ব কেড়ে নেয় মিকেল আরতেতার শিষ্যরা।

৩০ ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৬৮। আর দ্বিতীয়স্থানে থাকা লিভারপুলের পয়েন্ট ৬৭। অবশ্য অলরেডরা একটি ম্যাচ কম খেলেছে। আর আর্সেনালের সমান ৩০ ম্যাচে সিটির পয়েন্টও ৬৭। গোল ব্যবধানে লিভারপুল এগিয়ে থাকার কারণে টেবিলে এক ধাপ পিছিয়ে সিটি।

গতকাল বুধবার রাতে ঘরের মাঠে আর্সেনালের অধিনায়ক মার্টিন ওডেগার্ড প্রথম গোল করেন। ২৪ মিনিটে কাই হ্যাভার্টজের অ্যাসিস্টে বাঁপায়ের দারুণ শটে গোল করেন তিনি।

দ্বিতীয় গোলটি লুটন হজম করে নিজেদের ভুলে। ৪৪ মিনিটে আত্মঘাতী গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্সেনাল। আর দ্বিতীয়ার্ধে গোল পায়নি কোনো দল। অবশেষে ২-০ গোলে জয় পায় গানাররা।

ম্যাচ শেষে আর্সেনালের কোচ আরতেতা বলেন, ‘আমি খুবই খুশি। এটি সত্যিই একটি কঠিন ম্যাচ এবং লুটনকে অবশ্যই কৃতিত্ব দিতে হয়। তারা একটি খুব ভালো একটি দল। তার আমাদের জন্য ম্যাচটি কঠিন করে তোলে। আমরা প্রথমার্ধে দুটি ভালো গোল করেছি, দ্বিতীয়ার্ধে সঠিক ছন্দ পাইনি।’

গত সপ্তাহে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটিকে গোলশূণ্য ড্র-তে রুখে দেয় আর্সেনাল। এতেই বোঝা যায়, আসলে শিরোপা জয়ের ত্রিমুখী দৌড়ে কতটা শক্তি নিয়ে এগোচ্ছে গানাররা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আর্সেনাল, ইউরোপিয়ান-ফুটবল, ফুটবল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন