আবারো শীর্ষে আর্সেনাল

fec-image

ইংলিশ প্রিমিয়ার লিগে আবারো শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে আর্সেনাল। ঘরের মাঠে নটিংহ্যাম ফরেস্টকে ৫-০ ব্যবধানে রীতিমতো উড়িয়ে দিয়ে আবারো টেবিলের শীর্ষে উঠে এসেছে লন্ডনের ক্লাবটি।

রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় এমিরেটস স্টেডিয়ামে মুখোমুখি হয় আর্সেনাল ও নটিংহ্যাম ফরেস্ট। ইউরোপা লিগে গত ম্যাচে পরাজয়ের পর দলে পাঁচটি পরিবর্তন আনেন আর্সেনাল ম্যানেজার মিকেল আর্টেটা। অন্যদিকে ফরেস্টের একাদশে ছিল মাত্র একটি পরিবর্তন।

এই ম্যাচের শুরুতেই লিড পায় আর্সেনাল। ম্যাচের ৫ মিনিটেই বুকায়ো সাকার এসিস্ট থেকে লো হেড থেকে গোল করেন আর্সেনালের ব্রাজিলিয়ান ইয়াংস্টার গ্যাব্রিয়েল মার্টিনেল্লি। এরপরই মার্টিনেল্লি কর্নারে এসে আর্সেনালের খেলোয়াড় পাবলো মারির শার্ট তুলে ধরে তাকে ট্রিবিউট দেন। উল্লেখ্য, গত বৃহস্পতিবার একটি শপিংমলে এক ব্যক্তি ছুরি নিয়ে আক্রমণ করলে মারিসহ ছয়জন আহত হন। এছাড়াও ম্যাচ শুরুর পূর্বে আর্সেনালের খেলোয়াড় ও স্টাফরা মারির প্রতি সংহতি প্রকাশ করেন।

লিড পাওয়ার পর থেকে আর্সেনাল আবারো আক্রমণ করতে থাকে, যদিও কাঙ্খিত গোলের দেখা পেতে বেশ বেগ পেতে হয়েছে গানারদের। ম্যাচের ২৭ মিনিটে বুকায়ো সাকা ইঞ্জুরড হলে তার পরিবর্তে মাঠে নামেন রেইস নেলসন। বুকায়ো সাকার ইঞ্জুরি খুব গুরুতর যেন না হয় এখন এমনটাই প্রত্যাশা আর্সেনাল ম্যানেজার মিকেল আর্টেটা ও ইংল্যান্ড জাতীয় দলের ম্যানেজার গ্যারেথ সাউথগেটের। দু’দলের হয়েই যে দারুণ ভূমিকা রাখছেন এই তরুণ খেলোয়াড়! প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানের লিড নিয়ে বিরতিতে যায় আর্সেনাল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারো লিড পায় আর্সেনাল। ম্যাচের ৪৯ মিনিটে গোল করে দলের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। বুকায়ো সাকার ইঞ্জুরির পর আরো অনেক খেলোয়াড় থাকা সত্ত্বেও নেলসনকে নামিয়ে ম্যানেজার যে ভুল কোনো সিদ্ধান্ত নেননি, তা বুঝিয়ে দেন আর্সেনাল একাডেমির এই গ্রাজুয়েট। কারণ গোল করার তিন মিনিট পরেই যে আবারো গোল পেয়ে যান এই সুপার সাব। ম্যাচের ৫২ মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের এসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন রেইস নেলসন। ম্যাচের স্কোরলাইন তখন ৩-০।

গতকালের দিনটি পুরোটাই যেন ছিলো নেলসনময়। নিজের দ্বিতীয় গোলের পর এবার এসিস্ট করেন এই গ্রাজুয়েট। এবার স্কোরকার্ডে নাম তোলেন দলের মিডফিল্ডার থমাস পার্টে। ম্যাচের ৫৭ মিনিটেই স্কোরলাইন ৪-০। এরপর অবশ্য কিছু সহজ সুযোগ মিস করে আর্সেনাল। দলের নাম্বার নাইন গ্যাব্রিয়েল জেসুস সেসব সুযোগ মিস না করলে ফরেস্টের জালে আধা-ডজন গোল দিতেই পারতো স্বাগতিকরা।

নিজে গোল না করতে পারলেও দলের জন্য ঠিকই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন আর্সেনাল দলের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। ম্যাচের ৭৫ মিনিটে করেছেন গুরুত্বপূর্ণ একটি এসিস্ট। জেসুসের এসিস্ট থেকে গোল করে ফরেস্টের কফিনে শেষ পেরেক ঠুকে দেন আর্সেনাল ক্যাপ্টেন মার্টিন ওডেগার্ড। এরপর আর কোনো গোল না হলে ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে মিকেল আর্টেটার শিষ্যরা।

এই জয়ে ১২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের সবার ওপরে রয়েছে আর্সেনাল। লিগে আর্সেনালের পরের ম্যাচ চেলসির বিপক্ষে। আগামী ৬ নভেম্বর সন্ধ্যা ৬টায় আর্সেনালকে ঘরের মাঠে আতিথেয়তা দেবে চেলসি। সমান ম্যাচ খেলে লিগে দ্বিতীয় অবস্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৯। অন্যদিকে ১২ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ অবস্থানে রয়েছে পশ্চিম লন্ডনের ক্লাবটি। লিগে শীর্ষস্থান ধরে রাখতে আর্সেনালের সামনে এই জয়ের কোনো বিকল্প নেই। তাই আগামী সপ্তাহের লন্ডন ডার্বি ভক্তদের মধ্যে ছড়াচ্ছে আলাদা উত্তেজনা।

অন্যদিকে জয় পেয়েছে আরেক জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে ওয়েস্ট হ্যামকে ১-০ হারিয়েছে এরিক টেন হাগের দল। দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন মার্কাস রাশফোর্ড।

এই জয়ে ১২ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে রেড ডেভিলরা। লিগে ইউনাইটেডের পরের ম্যাচ এস্টন ভিলার বিপক্ষে। আগামী ৬ নভেম্বর ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আর্সেনাল, ফুটবল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন