রাঙামাটিতে আঞ্চলিক সশস্ত্র দুই গ্রুপের মধ্যে ব্যাপক গুলি বিনিময়

fec-image

পার্বত্য জেলা রাঙামাটির রাজস্থলী উপজেলায় আঞ্চলিক সশস্ত্র দুই গ্রুপের মধ্যে প্রায় দুই ঘণ্টা গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে বলে দাবি করেছে স্থানীয়রা।

 শনিবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত উপজেলার দুর্গম গাইন্দ্যা ইউনিয়নের আগাপাড়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উভয় গ্রুপের মধ্যে এ গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় এলাকা জুড়ে আতঙ্ক বিরাজ করছে। তবে তাৎক্ষণিকভাবে এ ঘটনায় কোনো হতাহতর খবর পাওয়া যায়নি।

এদিকে এমএনপি'র একটি সূত্র পার্বত্যনিউজকে জানায়, উভয় পক্ষের মধ্যে প্রায় এক হাজার রাউন্ড গুলি বিনিময় হয়েছে। এতে তাদের পক্ষে কেউ হতাহত হয় নাই। তবে প্রতিপক্ষের আহত হওয়ার খবর তারা শুনেছেন কিন্তু নিশ্চিত হওয়ার জন্য অনুসন্ধান চালিয়ে যাচ্ছেন।

তবে জেএসএসের পক্ষ থেকে এ ব্যাপারে কোন বক্তব্য পাওয়া যায়নি।

চন্দ্রঘোনা থানার ওসি আনসারুল করিম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, সকালে আঞ্চলিক দুই গ্রুপের মধ্যে প্রায় দুই ঘণ্ট গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে দুই পক্ষের মধ্যে প্রায় এক হাজার রাউন্ড গুলির বিনিময় হয়েছে বলেও ধারণা করছেন তিনি।

ওসি জানান, তিনি যতটুকু জেনেছেন পাহাড়ের আঞ্চলিক সংগঠন জেএসএস সন্তু লারমা নেতৃত্বাধীন (জেএলএ) ও মারমা ন্যাশনাল পার্ট (এমএনপি/মগপার্টি) এর মধ্যে এই গোলাগুলির ঘটনা ঘটেছে। পরিস্থিতি থমথমে বিরাজ করলেও ঘটনাস্থলে এখনও যাওয়া সম্ভব হয়নি। এদিকে এলাকার পরিস্থিতি শান্ত রাখতে নিরাপত্তা বাহিনীর টহল অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন