রাঙামাটিতে দু’দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

fec-image

রাঙামাটিতে দু’দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। রবিবার (২০ নভেম্বর) সকালে বীর মুক্তিযোদ্ধা শহীদ এমএ আব্দুল আলী মঞ্চে জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান প্রধান অতিথি থেকে এ মেলার উদ্বোধন করেন।

এর আগে সকালে শহরের হ্যাপিরমোড় এলাকা থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ এমএ আব্দুল আলী মঞ্চে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসক মেলার স্থলে বেলুন উড়িয়ে এবং ফিতা কেটে মেলার উদ্বোধন ঘোষণা করেন।

২০২০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকার এমন উদ্যোগ গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় দেশের অন্যান্য এলাকার ন্যায় জেলা প্রশাসন এ ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করে।

এইবারের মেলায় জেলার স্থানীয় উদ্ভাবনসমূহ প্রদর্শিত হচ্ছে। উদ্ভাবনী আইডিয়া নিয়ে দুপুর আড়াইটায় আয়োজন করা হয়েছে উদ্ভাবনী অলিম্পিয়াড। মেলায় ৪৯টি স্টল অংশ নিয়েছে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি নাসরিন সুলতানাসহ প্রশাসনের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ এবং বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সোমবার (২১ নভেম্বর) বিকেলে মেলার সমাপনী অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ডিজিটাল উদ্ভাবনী মেলা, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন