রাঙামাটিতে সহকর্মীর রাইফেলের গুলিতে পুলিশ সদস্য নিহত

p-baruapic20

স্টাফ রিপোর্টার: রাঙামাটিতে সহকর্মীর রাইফেল থেকে অসাবধানতাবসত বের হওয়া গুলিতে এক পুলিশ কনস্টেবল নিহত হওয়ার ঘটনা ঘটেছে । শনিবার রাঙামাটি সদর সুখী নীলগঞ্জ পুলিশ লাইন ব্যারাকে এই দুুর্ঘটনা ঘটে। নিহত পূর্ণয় বড়ুয়া (২০) চট্টগ্রামের রাউজান উপজেলার পূর্ব গুজরা এলাকার শেখর বড়ুয়ার ছেলে বলে জানা গেছে।

সূত্রে জানা যায়, শনিবার সকাল পোনে ১২টায় পূর্ণয় বড়ুয়া ব্যারাকে কর্তব্যরত অবস্থায় তার সহকর্মীকে বেলা ১২ টার ডিউটির জন্য ডাকতে যায়। এ সময় অসতর্কতার কারণে সৌরভ বড়ুয়ার চাইনিজ রাইফেল থেকে গুলি বের হয়ে পূর্ণয় বড়ুয়ার শরীরে বিদ্ধ হলে ঘটনাস্থলেই তার মর্মান্তিক মৃত্যু হয়।

রাঙামাটি সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. অহিদুর রহমান জানান, কনস্টেবল পূর্ণয় বড়ুয়ার কোমরের ডান পাশের কিডনীর উপর গুলি লাগে। এতে করে তার প্রচন্ড রক্ত ক্ষরণ হয়। আর এই কারনেই তার মৃত্যু হয়েছে।

পুলিশ কনস্টেবল পূর্ণয় বড়ুয়ার মৃত্যু বিষয়ে জানতে চাইলে সহকারী পুলিশ সুপার (রাঙামাটি সদর সার্কেল) চিত্ত রঞ্জন পাল জানান, ডিউটি শেষে রাইফেল থেকে গুলি অপসারণ করার সময় অসতর্কতার কারণে কনস্টেবল সৌরভ বড়ুয়ার রাইফেল থেকে গুলি বের হয়ে কনস্টেবল পূর্ণয় বড়ুয়ার শরীরে বিদ্ধ হলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। অতিরিক্ত পুলিশ সুপারকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে জানিয়ে পুলিশ সুপার আরো জানান, আগামী সাতদিনের মধ্যে তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দিলে সেখান পাওয়া তথ্যের উপর ভিত্তি করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম, ডা. অহিদুর রহমান, রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রশিদ ও এসআই মো. আনোয়ার হোসেন সুরাহাতাল প্রতিবেদনে দেখেন কনস্টেবল পূর্ণয় বড়ুয়ার শরীরে বিদ্ধ গুলিটি শরীরের ভিতর রয়ে গেছে ৷

রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রশিদ জানান, সুখি নীলগঞ্জ পুলিশ লাইনে উর্ধতন কর্তৃপক্ষের নিকট বিষয়টি তদন্তের জন্য রয়েছে। এছাড়া সকল সরকারি নিয়মনীতি মেনে কনস্টেবল পূর্ণয় বড়ুয়ার মৃতদেহ তার গ্রামের বাড়িতে পাঠানো হবে। ইতিমধ্যে তার গ্রামের বাড়িতে খবর দেওয়া হয়েছে বলে জানান তিনি।

দুর্ঘটনার খবর পেয়ে রাঙামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিন রাঙামাটি সদর হাসপাতালে কনস্টেবল পূর্ণয় বড়ুয়ার মৃতদেহ দেখতে যান।

ঘটনার পর কনস্টেবল সৌরভ বড়ুয়া জ্ঞান হারিয়ে ফেলায় কর্তপক্ষ তাৎক্ষণিকভাবে তাকে রাঙামাটি সদর হাসপাতালে ভর্তি করান। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন। সে চট্টগ্রামের রাউজান উপজেলার পশ্চিম গহিরা এলাকার মানিক বড়ুয়ার ছেলে বলে জানা গেছে।

উল্লেখ্য, সৌরভ বড়ুয়া ও পূর্ণয় বড়ুয়া গত ১৩ নভেম্বর ২০১৫ তারিখে কনস্টেবল পদে চাকুরীতে যোগদান করেন

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন