রাঙামাটির পলওয়েল পার্কে সংঘর্ষে ৬ পর্যটক আহত

fec-image

রাঙামাটির পলওয়েল পার্কে একদল দর্শণার্থী এবং সাদা পোশাকধারী পুলিশের মধ্যে সংঘর্ষে ৬পর্যটক এবং তিন পুলিশ সদস্য আহত হয়েছে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে পার্কের ঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে-মঙ্গলবার সকালে চট্টগ্রাম থেকে প্রায় ৪০ জনের একটি ট্যুরিস্ট দল রাঙামাটিতে বেড়াতে আসে। তাদের মধ্যে ব্যবসায়ী ও ছাত্র ছিলো। তারা কাপ্তাই হ্রদের নৌকা থেকে পলওয়েল পার্কের জেটিঘাটে এসে পার্কে প্রবেশের চেষ্টা চালালে সাদা পোশাকদারী পুলিশ তাদের টিকিট কেটে পার্কে প্রবেশের নির্দেশ দেন। কিন্তু পর্যটকরা সাদা পোশাকধারী পুলিশকে চ্যালেঞ্জ করলে উভয় পক্ষ সংঘর্ষ জড়িয়ে পড়ে। পড়ে এ ঘটনায় পার্ক এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এতে ৬ ট্যুরিস্ট এবং ৩ পুলিশ সদস্য আহত হন। আহতদের রাঙামাটি সদর হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়েছে।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, ভুল বোঝাবুঝির কারণে এ ঘটনা ঘটেছে।

রাঙামাটি পুলিশ সুপার মীর মোদদাছছে্ছর হোসেন বলেন, পর্যটকরা পার্কের নিয়ম-কানুন জানায় অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় জিডি করা হয়েছে।

রাঙামাটির প্রাক্তন এসপি আলমগীর কবিরের উদ্যোগে নির্মিত এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক পরিকল্পিত, পলওয়েল পার্ক ২০১৯ সালের অক্টোবর মাসের সালে যাত্রা শুরু করে। এটি ইতিমধ্যে রাঙামাটির অন্যতম সেরা বিনোদন স্পট হয়েছে। বর্তমানে যেটি জেলা পুলিশ দেখাশোনা করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন