রাঙামাটির ৪ উপজেলায় ভোটগ্রহণ চলছে

fec-image

সারাদেশের সাথে রাঙামাটির চার উপজেলা পরিষদের ভোটগ্রহণ চলছে। বুধবার (৮ মে) সকালে বৃষ্টির কারণে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে সকাল ৮টা থেকে থেকে শুরু হওয়া বৃষ্টির স্থায়িত্ব ছিল প্রায় আধাঘণ্টা। আকাশ মেঘাছন্ন রয়েছে।

৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে রাঙামাটি পার্বত্য জেলার রাঙামাটি সদর, কাউখালী, জুরাছড়ি ও বরকল উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এই ৪ উপজেলায় ১৯টি ইউনিয়ন এবং ৯২টি ভোটকেন্দ্রে রয়েছে। এরমধ্যে ৫৬টি কেন্দ্র দুর্গম এলাকায়। ভোটার সংখ্যা রয়েছে ২ লাখ ১১ হাজার ৬ জন। এবারের নির্বাচনে জুরাছড়ি উপজেলায় ৭টি ও বরকল উপজেলায় ২টিসহ মোট ৯টি হেলিসর্টি কেন্দ্র রয়েছে।

রাঙামাটি সদর উপজেলার ৬টি ইউনিয়নে ৪১টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ১ লাখ ১ হাজার ৫৭ জন। কাউখালী উপজেলায় ৪টি ইউনিয়নে ২১টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ৫০ হাজার ৭৩৬ জন। জুরাছড়ি উপজেলায় ইউনিয়ন রয়েছে ৪টি, ভোটকেন্দ্র ১৩টি এবং ভোটার সংখ্যা ২০ হাজার ৩০ জন এবং বরকল উপজেলায় ৫টি ইউনিয়নের ১৭টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ৩৯ হাজার ১৮৩ জন।

এই ৪ উপজেলায় ১২ জন চেয়ারম্যান, ১০ জন ভাইস চেয়ারম্যান ও ৯ জন মহিলা ভাইস চেয়ারম্যানসহ মোট ৩১ জন প্রার্থী বিভিন্ন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন।
নির্বাচন সুষ্ঠু শান্তিপূর্ণ ভাবে পরিচালনা করতে আইন শৃঙ্খলা বাহিনী এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন