রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট পালিত

নিজস্ব প্রতিবেদক:

স্থায়ী ক্যাম্পাস দাবিতে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট পালিত হয়েছে। মঙ্গলবার প্রতিষ্ঠানটির অস্থায়ী ক্যাম্পাসে পালিত এ অবস্থান ধর্মঘটে ক্লাস ও পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা এ কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্ষন্ত শহরের ভেদভেদীস্থ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের প্রধান ফটকের সামনে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে স্লোগান ও ব্যানার ফেস্টুন নিয়ে বিক্ষোভ শুরু করে।  ধর্মঘট চলাকালে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মঞ্জুরুল করিম, সাজিদ হাসান, জহিরুল ইসলাম প্রমূখ।

শিক্ষার্থীরা হুশিয়ারী দিয়ে বলেন, যতদিন পর্যন্ত রাঙামাটি বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের জমি অধিগ্রহন করা হবেনা ততদিন পর্যন্ত এ আন্দোলন চলবে। তারা আরও বলেন, দীর্ঘ দিন অস্থায়ী ক্যাম্পাসে এ প্রতিষ্ঠানে শিক্ষা ব্যবস্থা অকার্যকর রয়ে গেছে। শিক্ষার্থীদের পড়া-লেখার মানও অগ্রসর হচ্ছেনা।

অবিলম্বের সরকারের কাছে দ্রুত রাঙামাটি বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস স্থাপনের দাবি জানান শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ২০১৫ সালের জানুয়ারিতে রাঙামাটির তবলছড়ি শাহ বহুমূখী হাই স্কুলের একটি ভবনে অস্থায়ী ক্যাম্পাস চালু করে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের শিক্ষা ও শ্রেনী কার্যক্রম শুরু হলেও অনিশ্চিত হয়ে পরে এ প্রতিষ্ঠানের স্থায়ী ক্যাম্পাসের কার্যক্রম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন