রাজস্থলীতে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

fec-image

ইসলামের প্রেম হৃদয়ে ছিল বলেই, সুন্দর সমাজ গঠনের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ২২ মার্চ ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ।

তিনি আরও বলেন, মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, মসজিদ পাঠাগার প্রকল্প, বিশাল প্রকাশনা সংস্থা ইসলামী মূল্যবোধ প্রচারে ভূমিকা রাখছে। দেশব্যাপী প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে ৫৬০ টি মডেল মসজিদের প্রকল্পটি দ্রুত সমাপ্তির পথে, এটি বাস্তবায়িত হলে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম আরো বেশি গতিশীল হবে।

মঙ্গলবার (২২ মার্চ) সকাল ১০ ঘটিকায় ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ এর ৪৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে, উপজেলা মডেল রিসোর্স কার্যালয় থেকে র‌্যালী বের হয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে শোভাযাত্রা টি রিসোর্স এসে শেষ হয়। পরে আলোচনা সভা, পবিত্র খতমে কুরআন ও দোয়া মিলাদ মাহফিলের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

এসময়ে উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মো. নুর কাদেরী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ , বিশেষ অতিথি উপজেলা মডেল কেয়ারটেকার মৌলনা নুরুল হক , সাংবাদিক আজগর আলী খান, সাধারন কেয়ার টেকার আলী আকবর সহ বিভিন্ন মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক শিক্ষার্থী বৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন