রাজস্থলীতে কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের উদ্যোগে পশুখাদ্য বিতরণ

নিজস্ব সংবাদদাতা, রাজস্থলী।
রাজস্থলীতে কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের অধীনে বাঙ্গালহালিয়া ইউনিয়নের উপকার ভোগীদের মাঝে কৃিষ কাজে ব্যবহৃত যেমন: বরবটি, আলু, সীম, বাধা কপি, ফুলকপি, তিতাকরলা, দেশীয় করলা, ফলজ ও বনজ ঔষুধী গাছের বীজ ও ১৯ জন উপকারভোগী কৃষকের মাঝে ছাগল ও ১৭ জনকে শুকর বিতরণ  ও গো খাদ্য উপজেলা খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাঠ কর্মকর্তা হাদী ত্রিপুরার সভাপতিত্বে বিতরন করা হয়েছে।

বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান কারিতাসের জেপিও মোঃ নেসারুল আলম খান, বিশেষ অতিথি হিসেবে ছিলেন রাজস্থলী প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক মোঃ আজগর আলী খান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা মিলন দত্ত, নন্দিয় তঞ্চঙ্গ্যা, মোঃ ও কারিতাসের মাঠ সহায়ক গিরি বিকাশ ত্রিপুরা, মাঠ সহায়ক জগলু হায়দার, রিসিতা চাকমা, মংনু মারমা, ওমেনু মারমা এবং এলাকার উপকার ভোগী পাহাড়ী-বাঙ্গালী ও চার শতাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

বিতরণকালে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি বলেন, সরকারী সংস্থা কারিতাস এনজিও রাজস্থলীতে আসার পর থেকে এলাকার উন্নয়ন আর্তসামাজিক হতদরিদ্র পরিবারের মাঝে আদা, হলুদ, ওলকচু, ও বিভিন্ন প্রকার উপকরণ বিতরণ করে দারিদ্রতার অভাব পুরণ করছেন। অন্যদিকে কৃষক স্কুল মাঠ সহ সবজি বাগান ও ফলফ্রুট বাগান প্রতিষ্টা করে এলাকায় দরিদ্র পরিবারের মাঝে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করেছে। তারই ধারাবাহিকতা থাকলে দুর্গম পার্বত্য এলাকা অর্থনৈতিক চাঙ্গা হবে আশা করি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন