রাজস্থলীতে লিগ্যাল এইডের সহযোগিতায় ৮০০ শতাধিক মামলা ও বিরোধ নিষ্পত্তি

fec-image

রাঙামাটির রাজস্থলীতে লিগ্যাল এইডের সহযোগিতায় ৮০০ শতাধিক মামলা ও বিরোধ নিষ্পত্তি হয়েছে। উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান, মেম্বার, সরকারি কর্মকর্তা ও উপজেলা লিগ্যাল এইড কমিটির সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তথ্যগুলো তুলে ধরেন লিগ্যাল এইডে কমিটি।

মঙ্গলবার সকাল ১০ টায় (২৯ নভেম্বর ) রাজস্থলী উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শান্তনু কুমার দাশের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা লিগ্যাল এইড অফিসার মো. জুনাইদ (সিনিয়র সহকারী জজ), উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, ডা. রুইহলাঅং মারমা, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান উথিনসিন মারমা, থানার ওসির প্রতিনিধি রানা বড়ুয়া সহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও লিগ্যাল এইড কমিটির সদস্যরা।

সভায় বক্তারা বলেন, বিনামূল্যে আইনি পরামর্শ, আইনি সহায়তা ও সালিশে মামলা নিষ্পত্তি এবং বিরোধপূর্ণ কার্যক্রম জনসাধারণের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। সম্প্রতি কয়েকমাসে ৮০০ এর অধিক মামলা ও বিরোধ নিষ্পত্তি হয়েছে লিগ্যাল এইড সূত্রে এই তথ্য জানা গেছে।

মতবিনিময় সভায় জেলা লিগ্যাল এইড অফিসার উপস্থিত সকলকে লিগ্যাল এইড প্রসঙ্গে বিস্তারিত জানান। সভায় উপজেলার বিভিন্ন এলাকার সমস্যাদি তুলে ধরেন সংশ্লিষ্টরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মামলা, রাজস্থলী, লিগ্যাল এইড
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন