রাজস্থলীর দুর্গম পাহাড়ে কম্বল বিতরণ

fec-image

কনকনে ঠাণ্ডা হিমেল বাতাস বইছে সারাদেশে। বাদ যায়নি রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলাও। সারাদেশের মত এই জেলাটিও এবার শীতের তীব্রতা বেশ। এরই মধ্যে গত এক সপ্তাহ থেকে দেখা মিলছে না সূর্যের। শীতে বেশি কাবু হচ্ছে শিশু ও বয়স্করা। বিশেষ করে পাহাড়ের মানুষ।

তবে কনকনে শীতের এমন দিনে সকালে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ ইরফান উদ্দিন আহমেদ শীত বস্ত্র (কম্বল) নিয়ে ভোরে ছুটে গেলেন উপজেলার দুর্গম কুইক্যাছড়ি মৌজায়। সেখানে তিনি পাহাড়ী-বাঙালীদের মাঝে কম্বল বিতরণ করেন।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার তালুকদার পাড়া, নোয়া পাড়া, কুইক্যাছড়ি পাড়ার বসবাসরত শীতার্ত পরিবারে এবং স্থানীয় বিভিন্ন পাড়ায় পাহাড়ী-বাঙালী শীতার্ত মানুষের পাশে শীত বস্ত্র (কম্বল) নিয়ে হাজির হন ইউএনও এ এইচ ইরফান উদ্দিন এ সময় তিনি শীতার্ত মানুষদের গায়ে শীতবস্ত্র (কম্বল) জড়িয়ে দেন।

ইউএনও ছাড়াও এ সময় ১ নং ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, সাংবাদিক আজগর আলী খান, ইউপি সদস্য জয়নুল তালুকদার, পি আই ও প্রতিনিধি গোফরান উদ্দিনসহ অনেকে উপস্থিত ছিলেন।

ইউএনও এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, এই শীতের মধ্যে সবচেয়ে বেশি কষ্টে থাকে পাহাড়ের অসহায় দরিদ্র মানুষগুলো। দুর্গম পাহাড়ে বসবাসরত মানুষগুলো এমনিতেই অসহায় ভাবে জীবন-যাপন করে থাকেন। তাই শীতার্তদের জন্য কম্বল সবার আগে এদের মাঝে বিতরণ করতেছি।এ কম্বল বিতরণ চলমান থাকবে বলে উল্লেখ্য করে সমাজের বৃত্তবানদেরকে এ সকল অসহায় শীতার্ত ছিন্নমূল মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন