রাজস্থলী উপজেলায় নারী উন্নয়ন ফোরাম কমিটি গঠন

রাজস্থলী প্রতিনিধি:

জেলার রাজস্থলী উপজেলার নারী উন্নয়ন ফোরাম গঠন করা হয়েছে। ৭ সদস্য বিশিষ্ট এ কার্যকরী কমিটি আগামী ২৫০ বছর মেয়াদে দায়িত্ব পালন করবে। স্থানীয় সরকার বিভাগে উপজেলা গর্ভন্যান্স প্রজেক্ট (ইউজেটজিপি) এর সহযোগিতায় রাজস্থলী উপজেলা প্রশাসন আয়োজিত দিনব্যাপী কর্মশালা শেষে এ ফোরাম গঠন করা হয়।

বৃহস্পতিবার উপজেলা হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল কুদ্দুস এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  উপজেলা পরিষদের চেয়ারম্যান উথিনসিন মারমা। এসময় উপস্থিত ছিলেন পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ক্রয়সুইউ মারমা, সাংবাদিক আজগর আলী খান, চাউচিং মারমা, গিলাছড়ি, গাইন্দ্যা ও বাঙ্গালহালিয়া ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসনের সদস্যারা উপস্থিত ছিলেন।

কর্মশালায় প্রশিক্ষক ছিলেন উপজেলা গর্ভন্যান্স প্রজেক্ট (ইউজেটজিপি) এর চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী ও সিনিয়র সহকারী সচিব আনোয়ার পাশা। নির্বাচন পরিচালনা করেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কনিকা চাকমা।

এতে পদাধিকার বলে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ক্রয়সুইউ মারমাকে সভাপতি পদে নির্বাচিত করা হয়। সহ-সভাপতি কহিনুর আক্তার বাঙ্গালহালিয়া ইউপি সাধারণ সম্পাদক গৌতমী খিয়াং, গাইন্দ্যা ইউপি সুজাতা তঞ্চঙ্গ্যা, কোষাধক্ষ্য ঘিলাছড়ি ইউপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এছাড়া ৩ জন কার্যকরী সদস্য নির্বাচিত হন। সরস্বতী ত্রিপুরা, আরেমা মারমা ও চাইম্রাচিং মারমাকে নিয়ে ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন