রামগড়ে বৈসু উপলক্ষ্যে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা

খাগড়াছড়ির রামগড়ের সনাতন ধর্মাবলম্বী ত্রিপুরা উপজাতি জনগোষ্ঠী তাদের ঐতিহ্যবাহী বৈসু উৎসব উপলক্ষ্যে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ এপ্রিল) সকালে রামগড় লেকপার্কের বিজয় ভাস্কর্য চত্বর থেকে পুরাতন বছরকে বিদায় ও নতুন বছরকে বরণের ত্রিপুরা উপজাতিদের সব চেয়ে বড় উৎসব বৈসুকে স্বাগত জানিয়ে বিশাল আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শান্তির পায়রা ও বেলুন উড়ানোর মাধ্যমে শোভাযাত্রার উদ্বোধন করা হয়।

রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন ও সহকারী পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাশসহ অন্যান্য অতিথিরা এ শোভাযাত্রার উদ্বোধন করেন। বিজয় ভাস্কর্য চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রাটি রামগড় পৌরশহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় বিজয় ভাস্কর্যে এসে শেষ হয়। উপজেলার প্রত্যান্ত এলাকা থেকে আসা ত্রিপুরা উপজাতীয় সম্প্রদায়ের নর নারীরা তাদের ঐতিহ্যবাহী পোশাকে সজ্জিত হয়ে শোভাযাত্রায় অংশগ্রহণ করে।

শোভাযাত্রা শেষে বিজয় ভাস্কর্য চত্বরে ত্রিপুরা উপজাতির ঐতিহ্যবাহী গড়াইয়া নৃত্য পরিবেশন করা হয়।

পরে বৈসু উৎসবকে জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন, রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাশ ।

ত্রিপুরা কল্যাণ সংসদ রামগড় উপজেলার সভাপতি হরি সাধন বৈষ্ণব সুষ্ঠু, সুন্দরভাবে আনন্দ শোভাযাত্রা সম্পন্ন হওয়ায় প্রশাসনসহ সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন