রামুতে জাতীয় ফলদ বৃক্ষ মেলা সম্পন্ন

Ramu News pic (1) 11.7.14

রামু প্রতিনিধি:
রামুতে তিনদিন ব্যাপী ‘জাতীয় ফলদ বৃক্ষ মেলা’ শেষ হয়েছে। কৃষিই সমৃদ্ধি ‘দেশী ফলের অনেক গুণ, নেইকো জুড়ি তার। স্বাদে অর্থে তুলনাহীন, পুষ্টি কিংবা আহার’ এ প্রতিপাদ্যে শুক্রবার বিকালে পুরষ্কার প্রদান ও বৃক্ষ চারা বিতরণের মাধমে উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তর এ আয়োজন সম্পন্ন করেছে।

জাতীয় ফলদ বৃক্ষ মেলা’য় বিভিন্ন ফলজ, বনজ ওষধী গাছের চারা প্রদর্শন ও বিক্রয়ের স্টল হিসেবে আশার আলো নার্সারীকে প্রথম, ফুলেশ্বরী নার্সারীকে দ্বিতীয় ও জোয়ারিয়ানালা নার্সারীকে তৃতীয় হিসেবে পুরষ্কার ও সনদ পত্র প্রদান করা হয়।

এ ছাড়াও মেলায় সবুজ বন নার্সারী, বন উন্নয়ন নার্সারী, বন বিভাগের উপজেলা নার্সারী স্টলের মাধ্যমে বিভিন্ন ফলজ, বনজ ও ওষধী গাছের চারা প্রদর্শন ও বিক্রয় এবং উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তর কৃষি প্রযুক্তি, উৎপন্ন পণ্য-বীজ প্রদর্শন, সবজিতে সেক্সফোরোমন (বিষমুক্ত) ব্যবহার, মিশ্র ফল বাগান, আর্দশ বীজ বাগান, আদর্শ ধান ক্ষেত ও আদর্শ পুকুর প্রদর্শনের মাধ্যম উপস্থাপন করে।

গত বুধবার (৯ জুলাই) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এ মেলা উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা কৃষি কর্মকর্তা ও জাতীয় ফলদ বৃক্ষ মেলা উদযাপন কমিটি রামু’র সদস্য সচিব মোঃ আল আমীন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান আলী হোসেন, মহিলা চেয়ারম্যান ভাইস ফরিদা ইয়াছমিন।

শুক্রবার বিকালে অনুষ্ঠিত তিনদিন ব্যাপী ‘জাতীয় ফলদ বৃক্ষ মেলা’র সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আল আমীন। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বনি আমীন খানের সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানের আরো বক্তব্য রাখেন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা আহসান মোহাম্মদ আবদুল্লাহ, আবদুল মোবিন, মোঃ শহীদুল ইসলাম, নার্সারী মালিক সমিতির সভাপতি কামাল শামসুদ্দীন আহমেদ প্রিন্স, ফুলেশ্বরী নার্সারীর মালিক বৃক্ষপ্রেমী কিশোর কুমার বৈদ্য ময়না, আশার আলো নার্সারী’র মালিক মোঃ কবীর আহমদ, রাজারকুল পিআইজি’র সভাপতি নুর মোহাম্মদ প্রমুখ। অনুষ্ঠানে বিনামূল্যে এক হাজার পাঁচ শত বিভিন্ন ফলজ, বনজ ও ওষধি গাছের চারা বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন