রামুতে ত্রাণ না পেয়ে দুর্গতদের বিক্ষোভ, ইউপি কার্যালয় ঘেরাও

ramu pic 01 copy

নিজস্ব প্রতিনিধি:
কক্সবাজারের রামুতে ত্রাণ না পেয়ে বিক্ষোভ ও ইউনিয়ন পরিষদ কার্যালয় ঘেরাও করেছে দুর্গত মানুষ। মঙ্গলবার দুপুরে উপজেলার দক্ষিণ ইউনিয়নে এ ঘটনা ঘটে। এসময় শত শত নারী পুরুষ ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের অপসারন দাবি করে বিভিন্ন শ্লোগান দেয়।

এলাকাবাসীর অভিযোগ, পর পর দুদফা বন্যায় ইউনিয়নের হাজার হাজার মানুষ খাবারের অভাবে অনাহারে মানবেতর দিন কাটাচ্ছে। এ অবস্থায় সরকারী ভাবে দুইটন বরাদ্দ দেওয়া হলেও সেখান থেকে এককেজি চালও বিতরণ করা হয়নি। এছাড়াও ১০ কেজি করে ২ হাজার পরিবারের জন্য ২০টন চাল ঈদের আগেই বরাদ্দ আসলেও সে চালও চেয়ারম্যানের গাফেলতির কারণে এখনো বিতরণ করা হয়নি।

তবে এ অভিযোগ অস্বীকার করেছেন দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল আলম। তিনি ভিজিএফ চালের বিষয়ে তিনি বলেন, এখনো ভিজিএফ-এর চাল তিনি বরাদ্দ পাননি।

এদিকে ত্রানের চাল না পেয়ে চর পাড়া, সিকদার পাড়াসহ দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের বিভিন্ন গ্রামে শত শত নারী-পুরুষ মঙ্গলবার দুপুরে বিক্ষোভ করতে করতে ইউনিয়ন পরিষদ কার্যালয় ঘেরাও করে। দুর্গত এলাকার বিক্ষুব্দ মানুষ সাইফুল চেয়ারম্যানের অপসারণ দাবি করে বিভিন্ন শ্লোগান ধরে। এ সময় প্রায় একঘণ্টা ধরে বিক্ষুব্ধ লোকজন ইউপি কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করে।

এ বিষয়ে জানার জন্য রামু উপজেলা নির্বাহী কর্মকর্তার মুঠোফেনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। যে কারণে তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

তবে রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম জানিয়েছেন, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের দুর্গত মানুষের জন্য সর্বশেষ দুইটন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। গত সোমবার এসব চাল উত্তোলন ও করা হয়েছে। কিন্তু অভিযোগ পাচ্ছি এসব চাল মানুষকে বিতরণ না করে নিজেই রেখে দিয়েছেন।

এ ছাড়া ত্রাণ বিতরণেও তাঁর বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ রয়েছে। ভিজিএফ চালের বিষয়ে তিনি বলেন,গত ঈদের আগেই এসব চাল বরাদ্দ দেওয়া হলেও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য দক্ষিণ মিঠাছড়িসহ কয়েকটি ইউনিয়নে এখনো ভিজিএফ-এর চাল বিতরণ করা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, বিষয়টি আমি জেনেছি। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ত্রাণ দেওয়া হলেও কিছু ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য এ চাল ক্ষতিগ্রস্তদের মাঝে পৌঁছায়নি। তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন