রামুতে নব নির্মিত বৌদ্ধ বিহার পরিদর্শন করলেন সেনা প্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া

Army Chief 03

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
কক্সবাজারে রামুতে নব নির্মিত বৌদ্ধ বিহার পরিদর্শন করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া। তিনি রোববার দুপুরে রামুতে পৌঁছে বৌদ্ধ বিহারগুলো পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

এই সময়  চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল সাব্বির আহমদ, মেজর জেনারেল হাবিবুর রহমান খাঁন, বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের পরিচালক ব্রিগেডিয়ার সামশ্ খান, ৬৫ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্র্রিগেডিয়ার আশরাফুল কাদের চৌধুরী, বিজিবি’র কক্সবাজার সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ নজরুল ইসলাম, ১৭ ইসিবি অধিনায়ক লে. কর্নেল জুলফিকার রহমানসহ উপস্থিত ছিলেন।

Army Chief 01

সেনা প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া রামু কেন্দ্রীয় সীমা বিহারের অধ্যক্ষ সত্যপ্রিয় মহাথের’র সঙ্গে কুশল বিনিময় করেন। এসময় সত্যপ্রিয় মহাথের ক্ষতিগ্রস্থ বৌদ্ধ বিহারগুলো সেনাবাহিনী কর্তৃক সুষ্ঠু ও সুন্দরভাবে নির্মিত হওয়ায় সেনা প্রধানকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, গত বছর ২৯ সেপ্টেম্বর রাতের আঁধারে পবিত্র কোরআন অবমাননার অভিযোগে স্থানীয় সন্ত্রাসীরা রামুর বৌদ্ধ বিহার ও পল্লীতে হামলা চালিয়ে লুটপাট ও আগুন দেয়। এরপর সরকারের নির্দেশে সেনাবাহিনীর প্রকৌশল বিভাগ ক্ষতিগ্রস্থ ১৮টি বৌদ্ধ বিহার নির্মান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন