রামুর রাজারকুলে হতদরিদ্র পরিবারের বসত বাড়িতে ভাংচুর-লুটপাট

fec-image

রামু উপজেলার রাজারকুলে একটি হতদরিদ্র পরিবারের বসত বাড়িতে ভাংচুর ও লুটপাট চালিয়েছে এলাকার প্রভাবশালী চক্র। গত শুক্রবার (২২ এপ্রিল) সকাল ৯টায় রাজারকুল ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চৌকিদারপাড়া এলাকার মৃত ইব্রাহীমের ছেলে মোজাম্মেল হকের বাড়িতে এ ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

হামলায় ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক মোজাম্মেল হক ও তার স্ত্রী রাশেদা বেগম জানান, একই এলাকার আমান উল্লাহর ছেলে হামিদুল হক, ওবাইদুল হক ও জাহেদুল হক, মেয়ে নুরুন্নাহার, ওবাইদুল হকের স্ত্রী ফাতেমা বেগম, আমান উল্লাহর স্ত্রী রাবেয়া বেগমের নেতৃত্বে ১৫/২০ জন সন্ত্রাসী পূর্ব পরিকল্পিতভাবে তাদের বাড়িতে শুক্রবার সকালে দা, কুড়াল, খুন্তি, লাটি-সোটা নিয়ে ভাংচুর শুরু করে।

এসময় হামলাকারীরা বাড়ির সদস্যদেরকে ব্যাপক মারধর করে এবং প্রাণনাশের হুমকী দেয়। ভাংচুর করার পর হামলাকারীরা বাড়ির বিভিন্ন প্রকার মালামাল লুট করে নিয়ে যায়। হামলায় পুরো বাড়ি এবং বাড়ির ছাউনী তছনচ হয়ে গেছে। এতে দরিদ্র গৃহকর্তার লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ ঘটনায় রাজারকুল ইউনিয়ন পরিষদে লিখিত অভিযোগ দিয়েছেন, ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক মোজাম্মেল হক। এরই প্রেক্ষিতে রাজারকুল ইউপি চেয়ারম্যান মুফিজুর রহমান বিষয়টি নিষ্পত্তির জন্য উভয় পক্ষকে নোটিশ পাঠিয়েছেন বলে জানান স্থানীয় চৌকিদার আবু ছৈয়দ।

এলাকাবাসী জানান, মোজাম্মেল হক দীর্ঘ ১৫ বছর তার স্বত্ত্ব দখলীয় এ জমিতে বসত বাড়িতে বসবাস করে আসছেন। সম্প্রতি একই এলাকার আমান উল্লাহ ও তার ছেলে মেয়েরা নব্য টাকা-পয়সার মালিক হয়ে হতদরিদ্র পরিবারটিকে উচ্ছেদ করে তাদের জমি জবর-দখলের অপচেষ্টা চালাচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত হামিদুল হক জানান, মোজাম্মেল হক যে বাড়িটি করেছেন, সেটা তার খতিয়ানভুক্ত জমির পাশে। ইতিপূর্বে তৈরী করা বাড়িটি মোজাম্মেল হক সম্প্রতি আরো বর্ধিত করে তাদের জমির উপর নির্মাণ করছিলেন। এ কারণে তারা বাধা দেয়ার পরও বাড়ি নির্মাণ বন্ধ না করায় তারা সেটা ভেঙ্গে দিয়েছেন। তবে কোন লুটপাট তারা করেননি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন