রুমায় সন্ত্রাসী সশস্ত্র সংগঠন কেএনএফের বিরুদ্ধে মানববন্ধন

fec-image

বান্দরবানের রুমায় সম্প্রতি কেএনএফ সন্ত্রাসীদের কার্যকলাপের বিরুদ্ধে শান্তিকামী রুমাবাসী ব্যানারে পাহাড়ি বাঙালির অংশগ্রহনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়।

বৃহস্পতিবার (২ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০টায় রুমা বাজার সংলগ্নে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয় ।

উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখামলিয়ান বমের সভাপতিত্বে এ সমাবেশে বক্তব্য দেন রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা, পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা, রুমা বাজার কমিটির সভাপতি অঞ্জন বড়ুয়া, সাবেক সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী স্বর্নকার উজ্জ্বল ধর, বিশিষ্ট ব্যবসায়ি মোহাম্মদ খলিলুর রহমান ও ত্রিপুরা সম্প্রদায়ের নেতা বরেন ত্রিপুরা, রুমা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা প্রমুখ ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা পরিষদের সদস্য ও বিএসসিবির সাবেক সভাপতি জুয়েল বম। তিনি বলেন, রুমাবাসি এতদিন শান্তিতে থাকলেও সম্প্রতি শান্তি বিনষ্টকারীদের কারণে এখন আর কেউ শান্তিতে নেই। আগের মতো শান্তি বজায় রাখতে শান্তি বিনষ্টকারী কেএনএফ বিরুদ্ধে সবাইকে রুখে দাড়াঁতে হবে।

এ ছাড়াও উপজেলা চেয়ারম্যান ও রুমা আওয়ামী লীগের সভাপতি উহ্লাচিং মারমা বলেন, সেনাবাহিনী ও সন্ত্রাসী সংগঠন কেএনএফ সদস্যদের মধ্যে গুলাগুলিতে ভয়ে সাধারণ মানুষ পালিয়ে আসছে। তাই প্রতিবাদ সরুপ কেএনফের বিরুদ্ধে এ সমাবেশ ও মানববন্ধন আয়োজন।

বক্তারা বলেন, জনস্বার্থ বিরোধী কেএনএফ সদস্যদের সন্ত্রাসী কার্যক্রম পরিহার করে সরকার তথা সেনাবাহিনীর কাছে আত্মসমর্পণ করুন। স্বাভাবিক জীবনে ফিরে আসুন। এতে সবার মঙ্গল হবে। সরকার বিরোধী ও সাধারণ মানুষের স্বাভাবিক জীবন যাত্রা ক্ষতি করে বিপদগামী কেএনএফ সদস্যদর কোনো লাভ হবে না উল্লেখ করে বিপদগামী কেএমএফ সদস্যদের আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানিয়েছেন ।

উপস্থিত বক্তারা আরও উল্লেখ করে বলেন, সাধারণ মানুষের বিভ্রান্তি সৃষ্টিকারী ও শান্তি বিনষ্টকারী কেএমএফের বিপদগামী সদস্যদের বিরুদ্ধে কঠোরভাবে দমন করতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কেএনএফ, প্রতিবাদ, মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন