রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যাবেন সৌদির ক্লাবে?

fec-image

ক্রিশ্চিয়ানো রোনালদো জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতেই ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি আরবের ক্লাবে পাড়ি জমাতে পারেন। এমনই সম্ভাবনার কথা শোনা যাচ্ছে।

এর আগেও অবশ্য সৌদি আরবের অন্যতম বড় ক্লাব আল হিলালের পক্ষ থেকে বিপুল অঙ্কের অর্থের চুক্তির প্রস্তাব এসেছিল পর্তুগিজ তারকার কাছে। তখন তিনি তা প্রত্যাখ্যান করেন। তবে শোনা যাচ্ছে, এবার রোনালদোকে পেতে কোমড় বেঁধে নামছে সৌদি ক্লাবগুলো।

চলতি মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে না পারায় ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন রোনালদো। যদিও শেষ পর্যন্ত তা বাস্তবায়িত হয়নি।

সূত্রের খবর, আল হিলালের পক্ষ থেকে দুই বছরের চুক্তিতে রোনালদোকে ২১১ মিলিয়ন পাউন্ড অফার করা হয়েছিল। আরেক ক্লাব আল নাসারেরও বড় অফার ছিল রোনালদোর জন্য। পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী তারকা সেসব গ্রহণ করেননি।

তবে সৌদি আরবের ফুটবল ফেডারেশনের সভাপতি আল-মিসেহাল আশা করছেন, সামনের বছর ৩৭ বছর বয়সী এই তারকার জন্য ঝাঁপাতে পারে দেশের বেশ কিছু বড় ক্লাব।

দ্য অ্যাথলেটিককে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘রোনালদোর মতো একজন ফুটবলারকে সৌদি লিগে খেলতে দেখতে পারাটা অত্যন্ত আনন্দের হবে। লিগের জন্যও এটা বড় একটা পজিটিভ ফিডব্যাক হবে। সবার জন্য এটা খুব বড় খবর হবে। আমি নিশ্চিত সবাই ক্রিশ্চিয়ানো রোনালদোর কৃতিত্ব এবং রেকর্ড সম্বন্ধে ওয়াকিবহাল। ফুটবলার হিসেবেও রোনালদো বহু মানুষের কাছে অনুপ্রেরণা।’

তিনি আরও যোগ করেন, ‘রোনালদোর সৌদি লিগে না খেলার কোনো কারণ তো আমি দেখছি না। আমি নিশ্চিত এই চুক্তিটা বেশ খরুচে চুক্তি হবে। তবে আমি এটাও দেখছি যে, আমাদের ক্লাবগুলোর সামনের কয়েক বছরে আয় অনেকগুণ বেড়ে যাবে। এর আগেও অনেক বড় বড় ফুটবলার যারা প্রিমিয়ার লিগে খেলতো, তারা সৌদি লিগেও খেলেছে। ফুটবলার রোনালদোকে আমি খুব ভালবাসি। সৌদি আরবের লিগে ওর খেলার বিষয়ে মুখিয়ে রয়েছি।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন