লংগদুতে শিশু ছাত্রীকে ধর্ষণ ও হত্যার ঘটনায় শিক্ষক সমিতির প্রতিবাদ সমাবেশ আটক ২

DSC09378

আলমগীর মানিক, রাঙামাটি:
রাঙামাটির লংগদুতে দ্বিতীয় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ শেষে হত্যার প্রতিবাদে লংগদু উপজেলা শিক্ষক সমিতির উদ্যোগে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।
এ উপলক্ষে রোববার বেলা এগারটায় শিক্ষক সমিতির উদ্যোগে উপজেলা সদরে তিনটিলা সঃ প্রাঃ বিদ্যালয়ের প্রান্ত থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি প্রধান সড়ক ঘুরে এসে উপজেলা পরিষদরে সামনে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। বিদ্যালয়ের ছাত্র ছাত্রী শিক্ষক শিক্ষিকা, শিক্ষা অফিসের কর্মকর্তাগন, ইউপি চেয়ারম্যান উপজেলা পরিষদের চেয়ারম্যান এসময় উপস্থিত ছিলেন।

বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন চেয়ারম্যান, ভাইস চেয়্যারম্যান মোঃ জানে আলম, উপজেলা প্রাঃ শিক্ষা অফিসার মঞ্জুরুল হক, সহকারী শিক্ষা অফিসার আনিছুল ইসলাম, বগাচত্তর ইউপি চেয়ারম্যান মোঃ গাফ্ফার, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, কল্যাণ মিত্র চাকমা, মুক্ত বিহঙ্গ’র আহবায়ক আবু দারদা আরমান।     
বক্তারা, বগাচতর ইউনিয়নের ঠেকাপাড়া গ্রামের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী আম্বিয়া আক্তারকে দর্ষন ও হত্যা করার ঘটনায় তিব্র নিন্দ্বা প্রতিবাদ জানিয়ে বলেন, হত্যাকারীদের অভিলম্বে গ্রেফতার করে দৃষ্ঠান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে।

যারা এই ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তারা মানুষ নামের কলংক। তারা নর পশুর চাইতেও জঘন্নতম। আর যাতে আমাদের কোন কোমলমতি ছাত্র ছাত্রী, শিশু, নারী নরঘাতকের থাবা না পড়ে সে জন্য সকল অভিভাবক ও শিক্ষকদেরকে সজাগ থাকার আহবান জানান বক্তারা।
শনিবার সকাল নয়টার সময় আম্বিয়া স্কুলে যাবার উদ্দেশ্যে ঘর থেকে বের হয়ে বিকাল অবধি বাড়ীতে ফিরে না আসায় আম্বিয়ার পিতা-মাতা তাকে খোঁজ করতে থাকে। পরে সন্ধ্যার দিকে বাড়ী থেকে দেড় কিলোমিটার দূরে একটি টিলার জঙ্গলের পাশে আম্বিায়ার লাশ পাওয়া যায়। এঘটনার দায়ে লংগদু থানা পুলিশ ওইদিন রাতে একই এলাকার সালা উদ্দিন(৩২) ও সিরাজ মিয়া(২৫) নামে ২জনকে আটক করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন