কংচাইরী পাড়া মারমা যুব কল্যাণ সংঘের উদ্যোগে ১৫ দিন ব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প শুরু

pic-2 (1)

দুলাল হোসেন,খাগড়াছড়ি॥
কংচাইরী পাড়া মারমা যুব কল্যাণ সংঘের উদ্যোগে ১৫ দিন ব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প শুরু হয়েছে।
বুধাবর প্রশিক্ষণ ক্যাম্প’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাক্মা।
সভাপতিত্ব করেন কংচাইরী পাড়া মরমা যুব কল্যাণ সংঘের পৃষ্ঠপোষক মংশি মারমা।

বিশেষ অতিথি ছিলেন, ৭ নং লতিবান ইউনিয়নের মেম্বার উষাতন মারমা, স্থানীয় কার্বারী অদো মারমা, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য, বাংলাদেশ কারাতে ফেডারেশনের রেফারী ও  কারাতে প্রশিক্ষক আজহার হীরা  এবং কংচাইরী পাড়া মারমা যুব কল্যাণ সংঘের সভাপতি কংজরী মারমা।   
অনুষ্ঠান পরিচালনা করেন খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য, জেলা ফুটবল এসোসিয়েশনের সহসভাপতি ও ফুটবল প্রশিক্ষক  ক্যহ্লাসাই চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে জুয়েল চাকমা বলেন, প্রত্যন্ত অঞ্চল থেকে প্রশিক্ষনের মাধ্যমে খেলোয়াড় তুলে আনতে পারলে বাংলাদেশের ফুটবলের উন্নতি হবে। তার জন্য ক্রীড়া সংগঠক ও প্রশিক্ষকদের আন্তরিক হতে হবে। তিনি ফুটবল প্রশিক্ষক ক্যহ্লাসাই চৌধুরীর প্রত্যন্ত অঞ্চলে প্রশিক্ষণ কর্মসূচী পরিচালনার প্রসংশা করে প্রশিক্ষণার্থীদের মনোযোগ সহকারে প্রশিক্ষণ গ্রহণ করার পরামর্শ দেন।
সবশেষে তিনি এই প্রশিক্ষন ক্যাম্প’র জন্য জেলা ক্রীড়া সংস্থা থেকে ৬ টি প্র্যাকটিস ফুটবল দেয়ার ঘোষনা দেন।

প্রশিক্ষক ক্যহ্লাসাই চৌধুরী জানান, প্রশিক্ষণ কর্মশালায় প্রায় একশ ছেলে ও মেয়ে ফুটবলার অংশ নিয়েছে। তাদের প্রশিক্ষনের পর্যাপ্ত সরঞ্জাম না থাকলেও হাতে তৈরী কিছু সরঞ্জাম দিয়েই তাদের প্রশিক্ষণ দেয়া হবে। এই প্রশিক্ষণ থেকে অনেক ভালো খেলোয়াড় উঠে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। অবহেলিত এই অঞ্চলে ফুটবলকে এগিয়ে নিয়ে যেতে তিনি ক্রীড়ানুরাগীগের এগিয়ে আসারও আহবান জানান।  
উল্লেখ যে, কংচাইরী পাড়া মারমা যুব কল্যাণ সংঘ ইতোপুর্বেও জেলা ক্রীড়া সংস্থার ফুটবল ও ভলিবল লীগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন