লক্ষ্মীছড়িতে মাতৃত্বকালীন ভাতা বিতরণ: ৩’শ ৫০ টাকা হারে ২ বছর এ সুবিধা পাওয়া যাবে

ئ¦¦KKKKK

লক্ষ্মীছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার  লক্ষ্মীছড়ি উপজেলায় সরকারের বিশেষ প্রকল্প মাতৃত্বকালীন ভাতা বিতরণ করা হয়েছে। ৯ এপ্রিল রবিবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এ ভাতা বিতরণ করা হয়। লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এছাড়াও লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত ওসমান সভাপতি হিসেবে এবং মহিলা ভাইস চেয়ারম্যান বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

মা এবং শিশুর যত্ন নেয়া এবং প্রয়োজনীয় খরচ মেটাতেই সরকার এ কর্মসূচী নিয়েছে। একজন সুবিধাভোগী ২ বছর পর্যন্ত ৩’শ ৫০টাকা হারে এ ভাতা পাবেন। কোনোভাবেই সংসারের অন্য কোন কাজে এ টাকা ব্যবহার না করার অনুরোধ করেন বক্তারা।  উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসিনা বেগম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ই.আ.ম মামুন মজুমদার ও এনজিও সংস্থা পদক্ষে’র স্বাস্থ্য কর্মী মধুমিতা চাকমা উপস্থিত ছিলেন।

প্রথম দিন দুল্যাতলী ও বর্মাছড়ি ইউনিয়নের সুবিধাভোগী ২১জনকে ৩’শ ৫০ টাকা হারে ৬ মাসের একাকালীন ২হাজারা ১০০ টাকা করে ভাতা বিতরণ করা হয়। প্রতিটি ওয়ার্ড হতে প্রাথমিক পর্যায় ২ জন করে এ সুবিধা পাবেন। পর্যায়ক্রমে এ সংখ্যা আরো বৃদ্ধি হতে পারে বলে বক্তারা বলেন। লক্ষ্মীছড়ি’র ৩টি ইউনিয়ন থেকে ২১জন করে ৬৩জনকে জরীপ করে এর আওতায় আনা হয়েছে। বেসরকারি এনজিও সংস্থা পদক্ষেপ এবং ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড মেম্বাররা এ জরীপ কাজে সহায়তা করেন। আগামী ১৩ এপ্রিল লক্ষ্মীছড়ি ইউনিয়নের সুবিধাভোগীদের মাঝে এ ভাতা বিতরণ করা হবে বলে জানা গেছে।   

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন